Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নভেল করোনাভাইরাস: চীনে মৃত্যুহীন এক দিন


৭ এপ্রিল ২০২০ ১১:৫৪

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সোমবার (৬ এপ্রিল) চীনে নতুন করে কারও মৃত্যু হয়নি। মঙ্গলবার (৭ এপ্রিল) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

এর আগে, চীনে অনেকদিন ধরেই কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এক অংকে নেমে এসেছিল। যদিও, বিভিন্ন মহল চীনের পক্ষ থেকে প্রকাশিত তথ্যের সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু, মৃতের সংখ্যা শূন্যে নামিয়ে আনার এই মুহুর্ত অবশ্যই দেশটির জন্য গুরুত্বপূর্ণ একটি মুহুর্ত।

বিজ্ঞাপন

এদিকে, সুসংবাদ এসেছে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকেও। যেখান থেকে নভেল করোনাভাইরাসের ব্যাপারে প্রথম বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে জানানো হয়েছিল। জানুয়ারির ২৩ তারিখ থেকে এপ্রিলের পাঁচ তারিখ পর্যন্ত লকডাউন করে রাখার পর সোমবার (৬ এপ্রিল) সেখানকার লকডাউন প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

অন্যদিকে, নভেল করোনাভাইরাস মোকাবিলায় দৃশ্যত সাফল্য অর্জন করেছে চীনের কর্তৃপক্ষ। এখন তারা তাদের অভিজ্ঞতা এবং প্রয়োজনীয় মেডিকেল ইকুইপমেন্টস ইউরোপ ও এশিয়ার বিভিন্ন দেশে পাঠাচ্ছে যেনো তারা করোনাভাইরাস মোকাবিলায় সফল হতে পারে।

প্রসঙ্গত, চীনে নভেল করোনাভাইরাসে মঙ্গলবার (৭ এপ্রিল) নতুন করে আক্রান্ত হিসেবে ৩২ জনকে শনাক্ত করা হয়েছে। তাদের সবাই বিভিন্ন দেশ সফর করে চীনে এসেছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

কোভিড-১৯ চীন নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর