Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় মৃত্যু ৫ জনের, আক্রান্ত ৪১


৭ এপ্রিল ২০২০ ১৪:১৫

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ৪১ জন। এতে করে এই ভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে হয়েছে ১৬৪। এই একই সময়ে নতুন করে পাঁচ জন মারা গেছেন। ফলে কোভিড-১৯ রোগে আক্রান্ত মোট ১৭ জনের মৃত্যু হলো।

মঙ্গলবার (৭ এপ্রিল) মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা তথ্যগুলো তুলে ধরেন।

বিজ্ঞাপন

নতুন আক্রান্ত ৪১ জনের তথ্য তুলে ধরে আইইডিসিআর পরিচালক বলেন, এর মধ্যে পুরুষ ২৮ জন, নারী ১৩ জন। ৪১ জনের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের। বাকিদের মধ্যে একজন চট্টগ্রাম, একজন কুমিল্লা ও একজন কেরানীগঞ্জের। আক্রান্তদের মধ্যে ১০ বছরের কম বয়সী একটি শিশু রয়েছে।

ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তাদের মধ্যে দুই জন ঢাকার, বাকি তিন জন ঢাকার বাইরের।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫৫০টি আইসোলেশন বেড রয়েছে। এর বাইরে সারাদেশে আইসোলেশন বেড রয়েছে ৬ হাজার ১৪৩টি। মোট ৭৬৯৩টি আইসোলেশন বেড রয়েছে। এর মধ্যে আইসিইউ বেডের সংখ্যা ১১২টি। আর ডায়ালাইসিস সুবিধা রয়েছে ৪০টি বেডে। আইসিইউ ও ডায়ালাইসিস সুবিধা বাড়ানোর চেষ্টা চলছে।

ব্রিফিংয়ে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে প্রতিদিনের এই ব্রিফিংকে তিনি বুলেটিন হিসেবে বিবেচনা করতে বলেন। এই বুলেটিনে প্রশ্নোত্তর অংশটি থাকবে না বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে সরকারের প্রস্তুতির পাশাপাশি করোনাভাইরাসের বিশ্ব ও দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিস্থিতি জানান মহাপরিচালক।

করোনাভাইরাস কোভিড-১৯ নতুন আক্রান্ত রোগী নতুন শনাক্ত রোগী নিয়মিত ব্রিফিং মৃতের সংখ্যা স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর