Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২১-৩০ বছর বয়সীদের মধ্যে আক্রান্ত বেশি, ঢাকায় শনাক্ত ২০ জন


৭ এপ্রিল ২০২০ ১৪:৪৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪১ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ১০ জনের বয়স ২১ থেকে ৩০-এর মধ্যে। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ৯ জন। অন্যদিকে ঢাকা জেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ২০ জন।

মঙ্গলবার (৭ এপ্রিল) মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। যদিও অধিদফতরের মহাপরিচালক জানান, এখন থেকে করোনা সংক্রান্ত এই আয়োজনকে নিয়মিত বুলেটিন বলা হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- কোভিড-১৯: নতুন ৫ জনসহ মৃত্যু ১৭ জনের, ৪১ জনসহ মোট আক্রান্ত ১৬৪

বুলেটিনে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা নতুন আক্রান্তদের সংখ্যাসহ তাদের বিভিন্ন তথ্য তুলে ধরেন। তিনি জানান, নতুন করে যে ৪১ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি ১০ জনের বয়স ২১ থেকে ৩০-এর মধ্যে। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ৯ জন। বাকিদের মধ্যে ১০ বছর বা তার চেয়ে কম বয়সী রয়েছে একটি শিশু, ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন চার জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী রয়েছেন সাত জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন।

নতুন আক্রান্ত ৪১ জনের তথ্য তুলে ধরে আইইডিসিআর পরিচালক আরও বলেন, ৪১ জনের মধ্যে পুরুষ ২৮ জন, নারী ১৩ জন। ৪১ জনের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের। বাকিদের মধ্যে একজন চট্টগ্রাম, একজন কুমিল্লা ও একজন কেরানীগঞ্জের।

ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তাদের মধ্যে দুই জন ঢাকার, বাকি তিন জন ঢাকার বাইরের। চার জন পুরুষ, একজন নারী।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫৫০টি আইসোলেশন বেড রয়েছে। এর বাইরে সারাদেশে আইসোলেশন বেড রয়েছে ৬ হাজার ১৪৩টি। মোট ৭৬৯৩টি আইসোলেশন বেড রয়েছে। এর মধ্যে আইসিইউ বেডের সংখ্যা ১১২টি। আর ডায়ালাইসিস সুবিধা রয়েছে ৪০টি বেডে। আইসিইউ ও ডায়ালাইসিস সুবিধা বাড়ানোর চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

করোনাভাইরাস করোনায় আক্রান্তদের বয়স কোভিড-১৯ টপ নিউজ ঢাকা জেলা তরুণ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর