Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সংকটে সম্পদের ২৮ শতাংশ দান করলেন টুইটার সিইও ডর্সি


৮ এপ্রিল ২০২০ ০৭:০৮

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট সংকট মোকাবিলায় ১০০ কোটি মার্কিন ডলার অর্থ সহায়তার ঘোষণা দিয়েছেন সামাজিক মাধ্যম ও মাইক্রোব্লগিং সাইট টুইটারের সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডর্সি। বুধবার (৮ এপ্রিল) টুইটারে এক বার্তায় এ সহায়তার ঘোষণা দিয়ে তিনি বলেন, এমন পরিস্থিতিতে প্রয়োজন ক্রমেই বাড়ছে।

জ্যাক ডর্সি তার প্রতিষ্ঠান স্টার্ট স্মল ট্র্যাকিং ফাউন্ডেশনে এ অর্থ দান করবেন বলে জানিয়েছেন। এ প্রতিষ্ঠানটি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট সংকট মোকাবিলায় বিশ্বব্যাপী ত্রাণ সহায়তা পরিচালনা করবে।

টুইট বার্তায় ডর্সি জানান, করোনা পরিস্থিতি মোকাবিলায় মোট সম্পদের ২৮ শতাংশ অর্থ সহায়তা দেওয়া হবে। এর পরিমাণ ১০০ কোটি মার্কিন ডলার। প্রাথমিকভাবে বৈশ্বিক এ মহামারি মোকাবিলায় অর্থ ব্যয় হবে। এ সংকট কাটিয়ে ওঠার পর বিশ্বজুড়ে মেয়েদের স্বাস্থ্য ও শিক্ষা সংশ্লিষ্ট খাতে নজর দেওয়া হবে।

তার দান করা টাকার হিসাব-নিকাশও জনসাধারণের জন্য উন্মুক্ত রাখার ঘোষণা দিয়েছেন জ্যাক ডর্সি। টুইটারে ওই বার্তায় একটি গুগল ডকের লিঙ্ক শেয়ার করে তিনি জানান, এই তহবিলটি স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করা হবে।  লিঙ্কটিতে তহবিলের সব ধরণের তথ্য হালনাগাদ থাকবে।

উল্লেখ্য, টুইটারের সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডর্সি বর্তমানে প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন। এছাড়া ডিজিটাল পেমেন্টের অ্যাপ ‘স্কয়ার’ এর প্রধান নির্বাহীও তিনি।

করোনাভাইরাস জ্যাক ডর্সি টুইটার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর