Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি


৮ এপ্রিল ২০২০ ১৪:৩৭

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদের মৃত্যুদণ্ডের রায় কার্যকর করার জন্য মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করেছে আদালত।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে শুনানি শেষে ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরী এ আদেশ দেন।

এদিন রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী মোশাররফ হোসেন কাজল পরোয়ানা জারির জন্য আবেদন করেন। শুনানি শেষে আদালত মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করেন।

বুধবার (৮ এপ্রিল) আসামি মাজেদকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। এ আবেদন মঞ্জুর হওয়ার তাকে আদালতে হাজির করার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করা হয়। আবেদন মঞ্জুর হলে মাজেদকে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়। এরপর এ আদেশ দেন আদালত।

গত মঙ্গলবার (৭ এপ্রিল) তাকে আদালতে হাজির করা হয়। পরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

এর আগে সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টায় মিরপুর সাড়ে ১১ নম্বর থেকে গ্রেফতার করা হয় বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদকে। তিনি দীর্ঘ দিন ধরে বিদেশে পলাতক ছিলেন। ২০০৯ সালে ইন্টারপোলের মাধ্যমে তার বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করে বাংলাদেশ পুলিশ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরের বাসায় সপরিবারে হত্যার শিকার হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় বেঁচে যান।

দণ্ড থেকে বাঁচতে ক্যাপ্টেন মাজেদ এতদিন ভারতের দিল্লিতে পালিয়ে ছিলেন।

বিজ্ঞাপন

১৫ আগস্ট অপরাধ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর