Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ ব্যাংকের লভ্যাংশ ঘোষণা


৮ এপ্রিল ২০২০ ১৬:০২

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ ব্যাংক ২০১৯ সালে সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারহোল্ডাদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকগুলোর মধ্যে আছে, ইস্টার্ন ব্যাংক, ডাচবাংলা ব্যাংক, ব্যাংক এশিয়া, মার্কেন্টাইল ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও ব্যাংক সূত্র লভ্যাংশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল): ব্যাংকটির পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারহোল্ডাদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে ইবিএলের এককভাবে শেয়ার প্রতি আয় ৪ টাকা ৯৪ পয়সা (রিস্টেটেড) এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ৩১ টাকা ৪৯ পয়সা হয়েছে। আগামী ১৯ মে, সকাল ১১ টায় রাজধানীর গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ের বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং আগামী ৩ মে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

ডাচবাংলা ব্যাংক লিমিটেড: ব্যাংকের পরিচালনা পর্ষদ ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সবশেষ নিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী, ব্যাংকটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে আট টাকা ৬৮ পয়সা। আগামী ২৭ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

ব্যাংক এশিয়া: ব্যাংক এশিয়ার পরিচালনা পর্ষদ ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে ব্যাংকের সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় বা ইপিএস ১ টাকা ৯৪ পয়সা এবং এককভাবে ইপিএস হয়েছে ১.৬৮ টাকা। আগামী ২৯ এপ্রিল কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ এপ্রিল।

বিজ্ঞাপন

মার্কেন্টাইল ব্যাংক: মার্কেন্টাইল ব্যাংক শেয়ারহোল্ডারদের জন‌্য ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ‌্যে ১১ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার। ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) ৩ টাকা এক পয়সা এবং শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল‌্য (এনএভি) ২২ টাকা ৯৬ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক: স্ট্যান্ডার্ড ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ১ টাকা ৫৭ পয়সা এবং এককভাবে ইপিএস হয়েছে ১.৫৬ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা। আগামী ১৮ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং আগামী ২৬ এপ্রিল রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

৫ ব্যাংক ঘোষণা লভ্যাংশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর