Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাদ্য অধিদফতরের ১৬ মণ চাল উদ্ধার, পুলিশের ধারণা আত্মসাতের চেষ্টা


৮ এপ্রিল ২০২০ ১৮:৫৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে একটি গুদামে অভিযান চালিয়ে খাদ্য অধিদফতরের প্রায় ১৬ মণ চাল উদ্ধার করেছে পুলিশ। ওই গুদাম থেকে খাদ্য অধিদফতরের সিলযুক্ত সাড়ে ১১ হাজার খালি বস্তাও পাওয়া গেছে। পুলিশের ধারণা, করোনা পরিস্থিতিতে ঠিকাদার বিনামূল্যে বিতরণের চাল আত্মসাৎ করে খোলা বাজারে বিক্রির চেষ্টা করছিল।

বুধবার (৮ এপ্রিল) বিকেলে নগরীর ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকায় মুনমুন কমিউনিটি সেন্টারের গলিতে বিসিকের একটি গুদামে অভিযান চালায় পুলিশ।

বিজ্ঞাপন

নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুকুল হক সারাবাংলাকে বলেন, ’২১ বস্তা চাল আমরা পেয়েছি। প্রতি বস্তায় ৩০ কেজি করে ৬৩০ কেজি চাল পাওয়া গেছে। প্রত্যেক বস্তায় খাদ্য অধিদফতরের সিল আছে। কয়েকজন শ্রমিক খাদ্য অধিদফতরের সিল লাগানো বস্তা থেকে চালগুলো নিয়ে নরমাল বস্তায় ভরছিল। দেখে মনে হয়েছে, নরমাল বস্তায় ভরে চালগুলো খোলাবাজারে সরবরাহের আয়োজন করা হয়েছে।’

পুলিশ সূত্র জানায়, বিসিকের গুদামটি ভাড়া নিয়েছেন নগরীর পাহাড়তলীর চাল বাজারের ফারুক ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানের মালিক। তিনি খাদ্য অধিদফতরের তালিকাভুক্ত ঠিকাদার। তার প্রতিষ্ঠানের কর্মচারী আরাফাত মোস্তফাকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। গুদামে পড়ে থাকা প্রায় ১১ হাজার খালি বস্তা উদ্ধার করা হয়েছে, যেগুলোতে খাদ্য অধিদফতরের সিল আছে।

ফারুক ট্রেডিংয়ের মালিক ঠিকাদারকে আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

আত্মসাতের চেষ্টা খাদ্য অধিদফতর খাদ্য অধিদফতরের চাল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর