Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে আরও ৩ জন করোনায় আক্রান্ত


৮ এপ্রিল ২০২০ ২১:৩২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমিত আরও তিন জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজন নারী। এ নিয়ে চট্টগ্রামে পাঁচ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন। আর সারাদেশে কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে হলো ২২১।

বুধবার (৮ এপ্রিল) চট্টগ্রামের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সংগ্রহ করা নমুনা পরীক্ষায় তিন জনের সংক্রমণের বিষয়টি শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে বলেন, ‘আজ (বুধবার) ৬০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে তিন জন পজিটিভ। বাকিদের নমুনায় সংক্রমণের প্রমাণ পাওয়া যায়নি। আক্রান্ত তিন জনের বয়স ৪০ থেকে ৫০ বছর।’

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মিয়া সারাবাংলাকে বলেন, ‘আক্রান্ত তিন জনের একজন নারী। তার বাসা চট্টগ্রাম নগরীর হালিশহরে। বাকি দু’জনের মধ্যে একজনের বাসা নগরীর সাগরিকা এলাকায়। আরেকজনের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায়।’

আক্রান্ত তিন জন নিজ নিজ বাসায় আছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে গত শুক্রবার (৩ এপ্রিল) চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত একজন ব্যক্তি শনাক্ত হয়। নগরীর দামপাড়া এলাকার বাসিন্দা ওই ব্যক্তির বয়স ৬৭ বছর। ৫ এপ্রিল তার ২৫ বছর বয়সী ছেলের শরীরেও করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। তারা  দু’জনে বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত কমপক্ষে ৩০০ জনের নমুনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে পাঁচ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেল।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৮ জনে। চট্টগ্রামের এই তিন জনসহ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২২১ জন।

আক্রান্ত ৩ করোনাভাইরাস করোনাভাইরাসে আক্রান্ত করোনায় আক্রান্ত চট্টগ্রাম টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর