Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক নৌকায় ২৬ যাত্রীর নদী ভ্রমণ, জরিমানা


৮ এপ্রিল ২০২০ ২২:০৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কর্ণফুলী নদীতে এক নৌকায় ২৬ জন যাত্রী বহনের দায়ে নৌকার মালিক, শিপিং কোম্পানি এবং যাত্রীদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ এপ্রিল) বিকেলে নগরীর পতেঙ্গা থানার ১৫ নম্বর ঘাট এলাকায় নৌকাটি আটক করে যৌথবাহিনী।

এসময় তাদের জেলা প্রশাসনের পতেঙ্গা সার্কেলের সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদের পরিাচলিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

এহসান মুরাদ সারাবাংলাকে জানান, এস এন শিপিং কোম্পানি নামে একটি প্রতিষ্ঠানের একটি জাহাজ কর্ণফুলী নদীতে নোঙ্গর করা আছে। তাদের ২৬ জন কর্মচারী একটি নৌকায় নদী ভ্রমণ করছিল। বিষয়টি দেখার পর যৌথবাহিনী মাইকিং করে নৌকাটিকে তীরে নিয়ে আসে। ওই নৌকায় সর্বোচ্চ আটজন বহন সম্ভব।

‘গাদাগাদি করে নৌকায় ২৬ জন বহন করা হচ্ছিল। তারা সামাজিক দূরত্ব মানেননি। করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি প্রবল। তাৎক্ষণিকভাবে এস এন শিপিং করপোরেশনের প্রতিনিধিকে ডেকে আনা হয়। তারা দোষ স্বীকার করেন। তাদের ২০ হাজার টাকা, নৌকার মালিককে ৫ হাজার টাকা এবং নৌকায় থাকা যাত্রীদের ২ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। নৌকাটি জব্দ করা হয়েছে।’

এদিকে নগরীর পতেঙ্গা এলাকায় বিভিন্ন অলিতে গলিতে আড্ডা এবং অহেতুক ঘোরাফেরার জন্য ৫টি মামলায় মোট ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে বলে ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ জানিয়েছেন।

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর