Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংকে ‘সামাজিক দূরত্ব’ মানতে নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের


৮ এপ্রিল ২০২০ ২৩:১৫

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমাতে ব্যাংকের কর্মকর্তা ও গ্রাহকদের সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বুধবার (৮ এপ্রিল) কেন্দ্রীয় ব্যাংক থেকে জারি করা এক সার্কুলার এই নির্দেশ দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেও সীমিত আকারে চলছে ব্যাংকিং কার্যক্রম। তাতে ব্যাংকগুলোতে ‘সামাজিক দূরত্ব’ নিশ্চিত হচ্ছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল। সেটা নিশ্চিত করতেই কেন্দ্রীয় ব্যাংক এই সার্কুলার জারি করেছে।

বিজ্ঞাপন

সার্কুলারে বলা হয়েছে, ব্যাংকিং কার্যক্রম ছাড়া দর্শনার্থী/সাক্ষাৎপ্রার্থীদের ব্যাংকে আগমন নিরুৎসাহিত করতে হবে। ব্যাংকে উপস্থিত সবার মধ্যে যেন নির্দিষ্ট দূরত্ব (বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী) বজায় থাকে, সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলারে আরও বলা হয়, বিভিন্ন ব্যাংকে আসা বিভিন্ন ভাতা গ্রহণকারীসহ গ্রাহক/দর্শনার্থী/সাক্ষাৎপ্রার্থী ও কর্মকর্তা/কর্মচারীরা ব্যাংকে আসার পর নির্দিষ্ট দূরত্ব বজায় রাখছেন না। এ বিষয়ে ফের নির্দেশনা দেওয়া যাচ্ছে, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী-গ্রাহকসহ যে কেউ ব্যাংকের আসার পর নির্দিষ্ট দূরত্ব বজায় রাখবেন। এক্ষেত্রে প্রয়োজনে স্থানীয় প্রশাসনের সহায়তা নেওয়া যেতে পারে বলেও উল্লেখ করেছে বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংক সামাজিক দূরত্ব সার্কুলার

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর