Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদি রাজপরিবারে ১৫০ জন করোনা আক্রান্ত


৯ এপ্রিল ২০২০ ১৬:৩৪

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ রোগে সৌদি আরবের রাজপরিবারের অন্তত ১৫০ সদস্য আক্রান্ত হয়েছেন। চলতি সপ্তাহেই তাদের মধ্যে এই রোগের সংক্রমণ ঘটেছে। রাজপরিবারের চিকিৎসকদের বরাতে এ খবর জানিয়েছে দ্য নিউইয়র্ক টাইমস।

তাদের মধ্যে ৭০ বছর বয়সী রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সাল বিন বান্দার বিন আব্দুল আজিজ আল সউদ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে ভর্তি রয়েছেন। সংক্রমণের হাত থেকে বাঁচতে নিজ উদ্যোগে আইসোলেশনে রয়েছেন সৌদি বাদশাহ সালমান এবং যুবরাজ মোহাম্মাদ বিন সালমান।

বিজ্ঞাপন

এদিকে, সৌদি রাজপরিবারের চিকিৎসার্থে একটি অভিজাত হাসপাতালে ৫০০ শয্যা প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছে দ্য নিউইয়র্ক টাইমস।

অন্যদিকে, সৌদি আরবের সহস্রাধিক যুবরাজের অনেকেই ইউরোপ, আমেরিকাসহ বিভন্ন দেশে সবসময় যাওয়া আসা করে থাকেন ধারণা করা হচ্ছে বিদেশ থেকে তারা আক্রান্ত কারও সংস্পর্শে আসার পর থেকেই রাজপরিবারে এই বিশ্বমহামারি ছড়িয়েছে।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানা থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া বিশ্বমহামারি কোভিড-১৯ এ বৃহস্পতিবার (৯ এপ্রিল) পর্যন্ত সৌদি আরবে মোট আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৩২ জন এবং মৃত্যু হয়েছে ৪১ জনের।

কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস রাজপরিবার সৌদি আরব

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর