Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিজিংয়ের ৪৮ শতাংশ কোম্পানির শেয়ার অভিহিত মূল্যের নিচে লেনদেন


৯ এপ্রিল ২০২০ ১৭:০৫

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত লিজিং (ব্যাংক বর্হিভূত আর্থিক প্রতিষ্ঠান) খাতের ২৩টি প্রতিষ্ঠান রয়েছে। পুঁজিবাজারে এই খাত বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়েছে। বর্তমানে এই খাতের ২৩টি কোম্পানির মধ্যে ১১টি বা ৪৮ শতাংশ শেয়ার অভিহিত মূল্যের নিচে লেনদেন হচ্ছে। বাকি ১২টি লিজিং কোম্পানির শেয়ার অভিহিত মূল্যের বা ১০ টাকার ওপরে লেনদেন হচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

বাজার বিশ্লেষকদের মতে, ব্যাংকের খেলাপি ঋণ এবং ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের অনিয়ম ও দুর্নীতির কারণে দেশের আর্থিক খাত বিপর্যয়ের  মুখে রয়েছে। অন্যদিকে গত বছর পিপলস লিজিংয়ের অবসায়ন এবং আরও কয়েকটি প্রতিষ্ঠানের অবসায়ন হওয়ার মতো পরিস্থিতির কারণে এই খাতের শেয়ারে ধ্বস নেমেছে। সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসের কারণে পুঁজিবাজারে এই বিপর্যয় মাত্রা ছাড়িয়েছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত অভিহিত মূল্যের নিচে অবস্থান করা ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ২ টাকা ৪০ পয়সা, বাংলাদেশ ইন্ড্রাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি) ২ টাকা ৬০ পয়সা, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস ২ টাকা ৭০ পয়সা, ফাস ফাইন্যান্স ৪ টাকা ১০ পয়সা, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস (আইএলএফএল)  ৪ টাকা ২০ পয়সা, প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স ৪ টাকা ৯০ পয়সা, ইউনিয়ন ক্যাপিটাল ৪ টাকা ৯০ পয়সা, ফার্স্ট ফাইন্যান্স ৫ টাকা ১০ পয়সা, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ৬ টাকা ১০ পয়সা, মাইডাস ফাইন্যান্স ৯ টাকা ৬০ পয়সা এবং বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট (বিডি ফাইন্যান্স) ৯ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে।

অভিহিত মূল্যের নিচে লেনদেন লিজিং কোম্পানি শেয়ার

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর