Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সন্ধ্যা থেকে লকডাউন হয়েছে চাঁদপুর


৯ এপ্রিল ২০২০ ২৩:৪৭

চাঁদপুর: করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় লকডাউন বা সম্পূর্ণ অবরুদ্ধ করে দেওয়া হয়েছে চাঁদপুর জেলাকে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যা থেকে এই লকডাউন কার্যকর করা হয়। সে অনুযায়ী বাইরে থেকে কাউকে চাঁদপুরে প্রবশ করতে দেওয়া হচ্ছে না। আবার চাঁদপুর থেকেও কাউকে বের হতে দেওয়া হচ্ছে না।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সই করা এক গণবিজ্ঞপ্তিতে এ লকডাউন ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির চাঁদপুরের সভার সিদ্ধান্ত ও সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে চাঁদপুর জেলা লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত অনুযায়ী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে বা জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। জেলার ভেতরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সব ধরনের গণপরিবহন জনসমাগম আগের মতোই বন্ধ থাকবে। তবে চিকিৎসা ও খাদ্যদ্রব্য সরবরাহের মতো জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

চাঁদপুরের কোনো অধিবাসী এখনো করোনাভাইরাস আক্রান্ত না হলেও আশপাশের একাধিক জেলায় এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তি থাকায় এই জেলাকেও লকডাউন রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

চাঁদপুর জেলা লকডাউন লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর