Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সামাজিক দূরত্ব মানাতে স্কুলমাঠে অস্থায়ী বাজার


১০ এপ্রিল ২০২০ ১১:৫২

চট্টগ্রাম ব্যুরো: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় স্কুলমাঠে বসছে কাঁচাবাজার। উপজেলা প্রশাসন এ উদ্যোগ নিয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) প্রথমবারের মতো উপজেলা সদরের পার্বতী উচ্চ বিদ্যালয়ের মাঠে কাঁচাবাজার বসানো হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন সারাবাংলাকে বলেন, ‘হাটহাজারীতে যেসব কাঁচাবাজার আছে সেগুলোতে ভিড় হচ্ছে। সেখানে গাদাগাদি করে দোকান বসে। লোকজনও গাদাগাদি করে জড়ো হয়ে কেনাকাটা করেন। এতে সংক্রমণের ঝুঁকি প্রবল হওয়ায় বাজার সাময়িকভাবে সরানোর উদ্যোগ নিয়েছি।’

ইউএনও জানান, পার্বতী স্কুলমাঠে প্রতিটি দোকান বসানো হয়েছে একটি আরেকটির থেকে কমপক্ষে ১০ ফুট দূরত্বে। দোকানের সামনে নির্দিষ্ট দূরত্বে সারি মেনে দাঁড়ানোর জন্য বৃত্ত আঁকা হয়েছে। প্রতিদিন ভোর ৫টা থেকে সকাল ১১টা পর্যন্ত বাজার চালু থাকবে। বাজারে তরিতরকারি, শুকনো খাদ্যদ্রব্য, মাছ-মাংসসহ সবকিছুই পাওয়া যাচ্ছে।

বৃহস্পতিবার দিনভর অস্থায়ী বাজার নিয়ে হাটহাজারী এলাকায় মাইকিং করা হয়েছে। এর ফলে শুক্রবার সকাল থেকে প্রচুর ক্রেতা বাজারে আসেন বলে জানান ইউএনও।

তিনি সারাবাংলাকে বলেন, ‘হাটহাজারী থানা পুলিশ যথেষ্ট সহযোগিতা দিচ্ছে। আরও কয়েকটি অস্থায়ী বাজার চালুর পরিকল্পনা আছে। আমরা চাই, মানুষ সামাজিক দূরত্ব না মেনে কাঁচাবাজারে যাওয়ার চেয়ে এই অস্থায়ী বাজারগুলোতে আসুক।’

কাঁচাবাজার টপ নিউজ পার্বতী স্কুলমাঠ স্কুলমাঠে কাঁচাবাজার হাটহাজারী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর