Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় অপরাধ বাড়তে পারে, সতর্ক থাকার নির্দেশ আইজিপির


১০ এপ্রিল ২০২০ ০৯:১৪

ঢাকা: বর্তমান করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির সুযোগে অপরাধ বাড়তে পারে বলে আশঙ্কা করছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সেজন্য মাঠ পর্যায়ের সব পুলিশকে সতর্ক থাকতে নির্দেশনা দিয়েছেন তিনি। কোনোভাবেই যেন অপরাধের বিস্তার যাতে না ঘটে, সেজন্য পুলিশকে আরও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশও দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) পুলিশ সদর দফতরে প্রায় চার ঘণ্টা ধরে পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন আইজিপি। এসময় তিনি এসব করণীয় সম্পর্কে বিস্তারিত নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

পুলিশ সদর দফতরের সহকারী উপমহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা এসব তথ্য জানান। তিনি বলেন, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী করোনাভাইরাস সংক্রমণ রোধে সার্বিক কার্যক্রম, এ পরিস্থিতিতে পরবর্তী করণীয়, জনগণকে দ্রুততম সময়ে সেবাদান, পুলিশের ভবিষ্যৎ চ্যালেঞ্জ এবং চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় সম্পর্কে পুলিশের সব ইউনিটকে নির্দেশনা দিয়েছেন।

বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ রোধে পুলিশের কার্যক্রমে পুলিশের ভূমিকার প্রশংসা করে আইজিপি বলেন, করোনা সংক্রমণ রোধে পুলিশ যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে, তাদের পাশে থাকছে, এসব কারণে পুলিশ প্রধান হিসেবে আমি গর্বিত ও আনন্দিত। করোনা সংক্রমণ রোধে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের নিজেদের সুরক্ষা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং তাদের পরিবারের সদস্যদের সুরক্ষার ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেন আইজিপি।

জনগণের উদ্দেশে আইজিপি বলেন, আপনাদের সহযোগিতা ছাড়া করোনাভাইরাসের মতো মহামারির সংক্রমণ রোধ করা কোনোভাবেই সম্ভব নয়। তিনি সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেনটাইন ও ঘরে থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

বর্তমান পরিস্থিতিতে জনগণের সঙ্গে সহিষ্ণু ও মানবিক আচরণ করার জন্য পুলিশ সদস্যদের আবারও নির্দেশ দেন আইজিপি। তিনি বলেন, আমরা বাংলাদেশ পুলিশকে একটি সেবাধর্মী মানবিক প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে কাজ করেছি। থানাকে সেবার মূল কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি।

ফাইল ছবি

অপরাধ অপরাধ বাড়ার আশঙ্কা আইজিপি করোনাভাইরাস সতর্ক থাকতে নির্দেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর