Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিখোঁজ ফটোসাংবাদিক কাজলের সন্ধানে অনলাইনে প্রতিবাদ


১০ এপ্রিল ২০২০ ১২:৫২

ঢাকা: নিখোঁজ ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধানের দাবিতে ভিন্ন ধরনের প্রতিবাদ শুরু হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণে যখন গোটা দেশ কার্যত অবরুদ্ধ, তখন পরিবারের আয়োজনে নিজ নিজ ঘরে নিরাপদে থেকেই অনলাইনে মানববন্ধন কর্মসূচি পালন করছেন তার সহকর্মী, শুভানুধ্যায়ীরা। আর এই কর্মসূচিতে অংশ নিতে নিজ নিজ প্রোফাইল থেকে একটি সাদা কাগজে ‘where is kajol?’ লিখে হ্যাশট্যাগ (#whereiskajol) দিয়ে পোস্ট করতে আহ্বান জানিয়েছে কাজলের পরিবার।

বিজ্ঞাপন

বৃস্পতিবার (৯ এপ্রিল) শফিকুল ইসলাম কাজলের পরিবারের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়। সেখানে এই কর্মসূচির বিষয়ে বিস্তারিত উল্লেখ করা হয়। তাতে জানানো হয়, সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলবে ১৬ এপ্রিল পর্যন্ত। শেষ দিনে শফিকুল ইসলাম কাজলের তোলা ছবির অনলাইন প্রদর্শনী থাকবে। এছাড়া তার ছেলে মনোরম পলক ওইদিন ফেসবুক লাইভে থাকবেন।

প্রেস বিজ্ঞপ্তিতে নিখোঁজ ফটো সাংবাদিক কাজলের সন্তান মনোরম পলক লিখেছেন, দেশের পরিস্থিতি আগের কোনো সময়ের মতো না। করোনাভাইরাস আতঙ্কে রাস্তাঘাট সম্পূর্ণ ফাঁকা। অসহায় একটা অবস্থা। জানি বাবা, ওরা তোমাকে আহত করেছেভ তবু আশা রাখি নিজের পায়ে তুমি ফিরে আসবে। তোমার পরিবার এখনো শান্ত আছে, আশায় বুক বেঁধে আছে, এই আশা কখনো ঝাপসা হবে না।

মনোরম পলক আরও লিখেছেন, বাবাকে নিয়ে তার মায়ের শত প্রশ্নের উত্তর দিতে পারেন না। মায়ের প্রশ্নগুলো সবসময় তাকে তাড়া করে ফেরে। দেশের পরিস্থিতিতে যখন সবাই নিজ নিজ ঘরে অবস্থান করছেন, তখন সন্তান হিসেবে তিনিও নিরুপায়। তারপরও বাবাকে খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন এবং না পাওয়া পর্যন্ত এ চেষ্টা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন বিজ্ঞপ্তিতে।

তবে এই খারাপ সময়েও ছোট বোন পৌষী ও মা জুলিয়া ফেরদৌসের মতো পলকও আশাবাদী, বাবা ফিরে আসবেই।

দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজল গত ১০ মার্চ থেকে নিখোঁজ রয়েছেন। তিনি নিউ এজ, সমকাল, যায় যায় দিন, বণিক বার্তাসহ শীর্ষস্থানীয় সব দৈনিক পত্রিকায় কাজ করেছেন।

ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধানের দাবিতে প্রেস ক্লাবে মানববন্ধন, ফাইল ছবি

বিজ্ঞাপন

অনলাইনে প্রতিবাদ ফটোসাংবাদিক কাজল মানববন্ধন শফিকুল ইসলাম কাজল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর