Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার তথ্য লুকিয়ে মাদরাসা পরিচালকের জানাজা, অংশ নেয় হাজারও লোক


১০ এপ্রিল ২০২০ ১৭:২৮

মুন্সীগঞ্জ: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির জানাজায় অংশ নিয়েছিলেন হাজারও লোক। জেলার সিরাজদীখান উপজেলার ইছাপুরা এলাকার আল জামিয়াতুল ইসলামিয়া মুস্তফাগঞ্জ মাদরাসা প্রাঙ্গণে এই জানাজা অনুষ্ঠিত হয়। মৃত মো. আব্দুল্লাহ আল ফারুকী ওই মাদরাসার পরিচালক ছিলেন।

স্বজনরা করোনা আক্রান্ত সন্দেহে নমুনা নেওয়ার তথ্য গোপন করায় এ ঘটনা ঘটেছে।

উপজেলার ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন হাওলাদার জানান, গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার ইছাপুরা এলাকার আল জামিয়াতুল ইসলামিয়া মুস্তফাগঞ্জ মাদরাসা প্রাঙ্গণে করোনা আক্রান্ত ব্যক্তি মো. আব্দুল্লাহ আল ফারুকীর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সহস্রাধিক মুসল্লি অংশ নেন।

পরে নিজ গ্রামের বেপারীবাড়ি কবরস্থানে তাকে দাফন করা হয়। ফারুকি ওই মাদরাসার মুহতামিম ছিলেন।

ইউপি চেয়ারম্যান আরও জানান, বুধবার গুরুতর অসুস্থ হলে ঢাকার গেন্ডারিয়ার বাড়ি থেকে আব্দুল্লাহ আল ফারুকীকে প্রথমে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। ওইদিনই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এসময় সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা করোনা উপসর্গ দেখতে পেলে তার নমুনা সংগ্রহ করেন।

পরে সন্ধ্যা ৬টার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে পাঠায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পরপরই সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এসময় আব্দুল্লাহর করোনা আক্রান্ত সন্দেহে নমুনা সংগ্রহ করার তথ্য গোপন করে লাশ নিয়ে চলে বাড়ি আসেন স্বজনরা। পরবর্তীতে বৃহস্পতিবার সকালে নিজ গ্রামের বাড়িতে লাশ দাফন করা হয়। দাফনের বেশ কয়েক ঘণ্টা পর রাতের দিকে জানা যায় তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

এদিকে, এ ঘটনায় মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার পশ্চিম শিয়ালদি গ্রামের ১০ বাড়ি লকডাউন করেছে প্রশাসন। শুক্রবার (১০ এপ্রিল) বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফিকুন নাহার ওই বাড়িগুলো লকডাউন ঘোষণা করেন।

তিনি জানান, নিহতের দাফন সম্পন্ন করতে যাওয়া গোরখোদক বিল্লাল, নিহতের ভাই হাফেজ জাকারিয়া, নিকট আত্মীয় বাবু তালুকদার, নুরুজ্জামান ও সফিউল্লাহসহ প্রতিবেশীদের বাড়িগুলো লকডাউন করে লাল নিশানা টানিয়ে দেওয়া হয়। ওসব বাড়িতে কাউকে প্রবেশ ও বাড়ি থেকে কেউ যাতে বাইরে বের হতে না পারে সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইছাপুর তথ্য গোপন মাদরাসা পরিচালক হাজারও লোক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর