Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সংকটে বিয়ের আয়োজন, ৮০ হাজার টাকা জরিমানা


১০ এপ্রিল ২০২০ ২৩:৪০

ঢাকা: রাজধানীর পার্শ্ববর্তী আমিনবাজার এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে বিয়ের আয়োজন করায় বর-কনে পক্ষকে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় র‍্যাব-৪ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় আমিনবাজার এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। ভ্রমমাণ আদালতের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে যেকোন ধরণের সামাজিক অনুষ্ঠান ও জমায়েতের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। নির্দেশ অমান্য করে বিয়ের আয়োজন করায় বর-কনে উভয় পক্ষকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে র‌্যাব-৪ এর অপারেশন অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল সারাবাংলাকে বলেন, আমিনবাজারের সালেহপুর এলাকায় বিয়ের খবর পেয়ে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে অভিযান চালানো হয়। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে বর ও কনে পক্ষের ৮ জনকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে গত ৮ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় একজন স্বাস্থ্য সহকারী কর্মকর্তা সরকারি নির্দেশ অমান্য করে বিয়ের আয়োজন করেছিলেন। খবর পেয়ে বরের বাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ভ্রমমাণ আদালত হাজির হলে বর পালিয়ে যান। পরে বরের ভাইকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রমমাণ আদালত।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। শুক্রবার পর্যন্ত বাংলাদেশে মৃত্যু হয়েছে ২৭ জনের ও আক্রান্ত হয়েছেন ৪২৪ জন। করোনাভাইরাসের বিস্তার রোধে যেকোন ধরণের জমায়েত বা জনসমাগমের এড়িয়ে চলার নির্দেশনা রয়েছে।

বিজ্ঞাপন

করোনা সংকট করোনাভাইরাস টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর