Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত


১১ এপ্রিল ২০২০ ১৩:৫১

ঢাকা: করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা বাতিল করা হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)।

ডিপিই সূত্রে জানা গেছে, ১৫ তারিখ থেকে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা শুরু করার কথা ছিল। ২৫ তারিখ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এখন আর সেটি করা যাচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই পরীক্ষা নেওয়া সম্ভব নয়। ফলে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডিপিইর মহাপরিচালক মো. ফসিউল্লাহ সারাবাংলাকে বলেন, বর্তমান পরিস্থিতিতে ২৫ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু আমাদের পূর্ব নির্ধারিত তালিকা অনুযায়ী ১৫ থেকে ২৪ এপ্রিলের মধ্যে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা হওয়ার কথা। করোনাভাইরাস আতঙ্কের মধ্যে পরীক্ষার আয়োজন করা এখন অসম্ভব। তাই পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে প্রাথমিক পর্যায়ে ক্লাস বন্ধ থাকলেও প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সংসদ টেলিভিশনের মাধ্যমে শ্রেণি কার্যক্রম সম্প্রচার করা হচ্ছে। সেখানে শিশুরা স্কুলের মতোই ক্লাসে অংশ নিতে পারছে।

ফসিউল্লাহ বলেন, টেলিভিশনে প্রায় সব শিক্ষার্থীই ক্লাস করছে। তবে যাদের সেই সুযোগ হয়ে উঠছে না তাদের ব্যাপারে ক্লাস খুললে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৫ এপ্রিল পর্যন্ত দেশের সব শ্রেণির সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি অফিস-আদালত বন্ধ রেখেছে সরকার।

পরীক্ষা বাতিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর