Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও দুই সপ্তাহ বাড়লো ভারতের লকডাউন


১১ এপ্রিল ২০২০ ২০:০২

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতে লকডাউন আরও দুই সপ্তাহ বেড়েছে। ১৩ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে এক ভিডিও কনফারেন্স শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ সিদ্ধান্ত জানান।

শনিবার (১১ এপ্রিল) ভারতের ১৩টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন নরেন্দ্র মোদি। এসময় আঞ্চলিক প্রধানরা করোনার বিস্তার রোধে লকডাউনের সময়সীমা আরও বাড়ানোর পরামর্শ দেন। এর পরিপ্রেক্ষিতে নরেন্দ্র মোদি এ সিদ্ধান্ত নেন।

এর আগে  ২৪ মার্চ ভারতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ২১ দিনের সময়সীমা ১৪ এপ্রিল শেষ হতে যাচ্ছে। এর মধ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লকডাউন আরও বাড়ানো হতে পারে বলেই আগেই জল্পনা চলছিলো। এবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে পরামর্শ করে সেই সিদ্ধান্তই নিলেন নরেন্দ্র মোদি। এসময় নরেন্দ্র মোদি বলেন, জীবন থাকলে দুনিয়া আছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এ সিদ্ধান্তের ব্যাপারে এক টুইট বার্তায় বলেন, প্রধানমন্ত্রী আজ সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। বহু উন্নয়নশীল দেশ থেকে ভারতের অবস্থান আজ ভাল। কেননা ভারত শুরুতেই লকডাউনের মত কঠোর পদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছিলো।  যদি এখনই লকডাউন উঠিয়ে নেওয়া হয় তবে এতদিনের অর্জন সব ভেস্তে যাবে।

জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যমতে ভারতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৮ হাজার। দেশটিতে শনিবার পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪৯ জনের। শুক্রবার ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটে।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর