Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আক্রান্ত ১১ জন, গাজীপুর লকডাউন


১২ এপ্রিল ২০২০ ০১:৪৪

গাজীপুর: প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ করতে গাজীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন জেলা প্রশাসক। এর আগে, জেলা সিভিল সার্জন জানিয়েছেন, এই জেলার ১১ জন অধিবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম তরিকুল ইসলাম গাজীপুর জেলাকে সম্পূর্ণ অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন।

বিজ্ঞাপন

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতী করোনাভাইরাস বা কোভিড-১৯-এর সংক্রমণ ঝুঁকি মোকাকিলায় ও জরুরি সুরক্ষার প্রয়োজনে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণের লক্ষ্যে ১১ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গাজীপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।

গণবিজ্ঞপ্তি অনুযায়ী, লকডাউনের সময় সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন এবং দিনে ও রাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে চিকিৎসাসেবা, কৃষিপণ্য ও খাদ্যদ্রব্য সরবরাহ, সংগ্রহ, উৎপাদন ও পরিবহন ইত্যাদি জরুরি পরিষেবা হিসেবে লকডাউনের আওতার বাইরে থাকবে। জনস্বার্থে জারি করা এ আদেশ অমান্য করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অন্য কোনো জেলা থেকে আশপাশের জেলায় যাতায়াতের উদ্দেশে ট্রানজিট হিসেবে জাতীয় মহাসড়ক ব্যবহার ছাড়া জেলা বা উপজেলার কোনো সীমানা দিয়ে প্রবেশ, প্রস্থান করা যাবে না। নৌপথেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এর আগে, গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, জেলায় ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৯ জন হাসপাতালে চিকিৎসাধীন। বাকি দু’জন সুস্থ হয়েছেন।

বিজ্ঞাপন

গাজীপুর লকডাউন যাতায়াতে নিষেধাজ্ঞা লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর