Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিফিনের টাকায় ত্রাণ নিয়ে অসহায়দের পাশে ৩ কলেজছাত্র


১১ এপ্রিল ২০২০ ০৯:১০

ঢাকা: মহামারি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছেন অনেকেই। কাজ না থাকায় ঘরে খাবারও জুটছে না তাদের। এমন অসহায় মানুষদের সাহায্য করতে এগিয়ে এসেছে তিন কলেজছাত্র। নিজেদের টিফিনের টাকা জমিয়ে তারা ত্রাণ বিতরণ করছে নিজেদের সাধ্যমতো।

শুক্রবার (১০ এপ্রিল) রাজধানীর মিরপুর এক নম্বর সেকশনে দেখা মিলল এমন তিন কলেজছাত্র সাইফুর রহমান, শাকিল খান ও এম মাহীউজ্জামান শাওনের। মিরপুর চিড়িয়াখানা রোডে অবস্থিত বিসিআইসি কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের শিক্ষার্থী। রাস্তায় হেঁটে হেঁটে অসহায় ও কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করছিল তারা।

বিজ্ঞাপন

তিন শিক্ষার্থী জানায়, নিজেদের টিফিনের জমিয়েছে তারা। একইসঙ্গে বন্ধুবান্ধব ও সহপাঠীদের কাছ থেকেও টাকা নিয়েছে। সবার টাকা একত্রিত করে ৫০ জন দরিদ্র মানুষকে সহায়তা করছে।

যাদের সহায়তা করা হয়েছে, তাদের প্রত্যেককে দেওয়া হয়েছে— ৫ কেজি চাল, এক কেজি মসুরের ডাল, এক কেজি আটা, দেড় কেজি পেঁয়াজ, এক কেজি আলু ও আধা লিটার সয়াবিন তেল।

এমন উদ্যোগের কারণ জানতে চাইলে তিন তরুণের ভাষ্য, করোনাভাইরাসের কারণে চারদিকে লকডাউন অবস্থা। ফলে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলো অসহায় অবস্থায় পড়েছেন। তাদের কথা চিন্তা করেই আমরা তিন বন্ধু আলোচনা করি। আমরা সিদ্ধান্ত নিই, নিজেদের টিফিনের টাকা দিয়ে সহায়তা করব মানুষদের। কিন্তু তিন জনের টাকা এক করে দেখলাম পরিমাণ খুবই সামান্য। হলো। এরপর আমরা আমাদের বন্ধু-বান্ধব ও সহপাঠীদের আমাদের পরিকল্পনার কথা জানাই।

তিন বন্ধু বলে, আমাদের আহ্বানে সাড়া দিয়ে অনেকেই টাকা দিয়েছে। আমাদের অভিভাবকরাও উৎসাহ দিয়েছেন। তাতে করে আমরা ৫০ জনকে ন্যূনতম কিছু সহায়তা করার মতো টাকা তুলতে পেরেছি। আমরা জানি, এই সহায়তা হয়তো কিছুই নয়। তারপরও তারা দুইটি দিনও যদি খেতে পান, সেটুকুও তো আমাদের জন্য বড় পাওয়া।

বিজ্ঞাপন

সাইফুর, শাকিল ও শাওন জানায়, তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। আবারও সবার কাছে হাত পাতবে। কিছু টাকা জমলেই আবার অসহায় মানুষদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দেবে। এসময় তারা সমাজের বিত্তশালীদেরও এগিয়ে আসার আহ্বান জানায়।

করোনাভাইরাস কলেজছাত্র টিফিনের টাকায় ত্রাণ ত্রাণ বিতরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর