Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সবচেয়ে বেশি ছড়িয়েছে পুরান ঢাকায়, এরপর মিরপুর


১২ এপ্রিল ২০২০ ২০:০২

ঢাকা: নতুন করে আক্রান্ত হওয়া ১৩৯ জনসহ দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৬২১ জন। এরমধ্যে ঢাকা শহরে ৩১৩ জনের কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে যার মধ্যে পুরান ঢাকায় সর্বোচ্চ ৬৬ জন আক্রান্ত হয়েছেন। মিরপুরে এখন পর্যন্ত ৫৫ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

রোববার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে ১৩৯ জনের মধ্যে নতুন করে এ ভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

এর মধ্যে পুরান ঢাকার ওয়ারী এলাকায় ১৬ জন, লালবাগে ১৩ জন, হাজারীবাগে আট জন, বংশালে সাতজন, সোয়ারীঘাটে তিনজন, বাবুবাজারে তিনজন, চকবাজারে চার জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে।

এ ছাড়া আজিমপুরে দুইজন, জেলগেট এলাকায় দুইজন, ইসলামপুরে দুইজন, নারিন্দায় দুইজন, কোতোয়ালীতে দুইজন, সূত্রাপুরে দুইজন, লক্ষ্মীবাজারে দুইজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

এ ছাড়াও উর্দুরোড এলাকায় একজন, বুয়েট আবাসিক এলাকায় একজন, কদমতলী একজন, মিটফোর্ড এলাকায় একজন, নবাবপুরে একজন, ঢাকেশ্বরী এলাকায় একজন, ধোলাইখালে একজন ও দয়াগঞ্জে একজন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন।

রাজধানীর বৃহত্তর মিরপুরের বিভিন্ন এলাকায় এখন পর্যন্ত ৫৭ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে টোলারবাগে ১৯ জন, মিরপুর ১১ এলাকায় ১০ জন, মিরপুর-১ এলাকায় পাঁচজন, মিরপুর-১০ এলাকায় পাঁচ জন, মিরপুর ১২ এলাকায় ৮ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এছাড়া মিরপুর ৬ এলাকায় দুইজন, পীরেরবাগ এলাকায় দুইজন, শাহআলীবাগ এলাকায় দুইজন, মিরপুর-১৩ এলাকায় ২ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়াও কাজীপাড়া এবং মানিকদিতে একজন করে কোভিড-১৯ আক্রান্ত রোগী পাওয়া গেছে।

রাজধানীর বাসাবো এলাকায় ১২ জনের মধ্যে কোভিড-১৯ আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া যাত্রাবাড়ীতে ১১জন, গেন্ডারিয়ায় তিনজন, মীরহাজারীবাগে দুইজন, গুলিস্তানে দুইজন, মুগদায় একজন, সায়েদাবাদ এলাকায় একজন ও শনির আখড়া একজন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি পাওয়া গেছে।

রাজধানীর শান্তিনগর এলাকায় পাঁচজন, মগবাজার এলাকায় চারজন, বেইলি রোড এলাকায় তিনজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়াও শাহবাগ, মালিবাগ, মালিবাগ, পুরানা পল্টন, শান্তিনগর ও রাজারবাগ এলাকায় দুইজন করে ব্যক্তির মাঝে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়াও ইস্কাটন ও সিদ্ধেশ্বরী এলাকায় একজন করে ব্যক্তির মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

রাজধানীর ধানমন্ডিতে ১৪ জন,গ্রীনরোডে পাঁচজন জিগাতলা এলাকায় তিনজন ও হাতিরপুল এলাকায় দুইজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়াও ফার্মগেটে একজন, বেগুনবাড়িতে একজন, রায়েরবাজারে একজন ও সেন্ট্রাল রোডে একজন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি পাওয়া গেছে।

এদিকে রাজধানীর মোহাম্মদপুরে ১২ জন, আগারগাঁওয়ে দুইজন, বসিলায় একজন ও আদাবরে ১ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

রাজধানীর বনানীতে সাতজন ও গুলশানে চারজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এছাড়াও বাড্ডা এলাকায় চারজন, হাতিরঝিলে একজন, রামপুরায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

রাজধানীর উত্তরায় ১৭ জন,মহাখালীতে সাতজন ও তেজগাঁও এলাকায় তিনজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়াও নিকুঞ্জ এলাকায় একজন এবং আশকোনায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। বসুন্ধরা আবাসিক আলাকায় চারজন ও বারিধারা এলাকার একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়াও কামরাঙ্গীরচর এলাকায় ১ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

করোনা পরীক্ষা করোনা মোকাবিলা করোনাভাইরাস টপ নিউজ পুরান ঢাকা মিরপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর