Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি শিক্ষকদের উদ্যোগে অনলাইনে মানসিক স্বাস্থ্যসেবা


১৩ এপ্রিল ২০২০ ১৪:২৬

জবি: বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশেও করোনাভাইরাসের সংক্রমন দ্রুত ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিদিনের ব্যাক্তিগত এবং সামাজিক জীবনের পাশাপাশি আমাদের মানসিক স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব ফেলেছে। ভাইরাসজনিত এই উদ্বেগ দূর করে কিভাবে মানসিকভাবে সুস্থ থাকা যায় সে ব্যাপারে অনলাইনে ‘মানসিক স্বাস্থ্যসেবা’ দেওয়ার উদ্যোগ নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের শিক্ষকরা।

বিজ্ঞাপন

গতকাল রোববার (১২ এপ্রিল) রাতে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি জানিয়েছেন। শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করে যে কেউই সকাল ১০টা থেকে রাত ১০টার মধ্যে এই মানসিক স্বাস্থ্যসেবা নিতে পারবেন। সেখানে মনোবিজ্ঞান বিভাগের ১৬ জন শিক্ষকের নাম, মোবাইল নম্বর এবং ইমেইল এড্রেস প্রকাশ করা হয়েছে।

এছাড়া সেবা পেতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক/মেসেঞ্জারে যোগাযোগ করা যাবে। মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানের অধ্যাপক ড. নূর মোহাম্মদ বিভাগের সব শিক্ষকদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায় ।

এর আগেও করোনা পরিস্থিতিতে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান শিক্ষার্থীদের আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছিলেন। বলেছিলেন, যদি মনোবিজ্ঞান বিভাগের কোনো শিক্ষার্থী আর্থিক ও মানসিক সমস্যায় পরেন তাহলে নিসংকোচে চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করতে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়েল মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, ‘যারা মানসিকভাবে উৎকণ্ঠায় ভোগেন তাদের সময় নিয়ে অনলাইনে বা মোবাইফোনে সেবা দেওয়া হবে। এছাড়া বিভাগের কোনো শিক্ষার্থী আর্থিক সমস্যায় পরলে আমরা তাকে সহায়তা করবো।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগ মানসিক স্বাস্থ্যসেবা সামাজিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর