Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নিয়ম রক্ষা’র অধিবেশন বসবে একঘণ্টার জন্য


১৩ এপ্রিল ২০২০ ১৬:২৭

ফাইল ছবি

ঢাকা: সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য মাত্র একঘণ্টার জন্য বসতে যাচ্ছে সংসদ অধিবেশন। বাংলাদেশের ইতিহাসে এই প্রথমবার এমন হচ্ছে। আগামী ১৮ এপ্রিল শনিবার বিকাল ৫টায় সর্বকালের স্বল্প সময়ের জন্য এই অধিবেশন বসবে। যা শেষ হবে মাগরিবের নামাজের বিরতির আগেই।

সোমবার (১৩ এপ্রিল) সংসদ সচিবালয় থেকে এ তথ্য জানা গেছে। তবে সব সংসদ সদস্য অধিবেশনে উপস্থিত হবেন না। অধিবেশনের কোরাম পূরণের জন্য উপস্থিত থাকবেন ৬০ জন এমপি।

বিজ্ঞাপন

সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এই অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সংসদ সচিবালয়ে জানিয়েছে এরই মধ্যে যেসব সদস্য অধিবেশনে উপস্থিত থাকবেন তাদের তালিকা করে সংশ্লিষ্টদের জানানো হয়েছে।

অধিবেশন চালানোর জন্য হাতেগোনা যে কয়জন কর্মকর্তা ও কর্মচারীর প্রয়োজন কেবল তাদেরকে উপস্থিত থাকতে বলা হয়েছে। এছাড়া এমপিদের বসার সিট প্ল্যানও করা হচ্ছে ব্যতিক্রমীভাবে। একজন এমপি থেকে আরেকজন এমপির মধ্যে দূরত্ব বজায় রাখতে দুই বা তিন সিট পরপর একজন করে বসবেন।

সংসদ সচিবালয় জানায়, এবারের কার্য উপদেষ্টা কমিটির বৈঠক হবে আনুষ্ঠানিকতা মাত্র। সবকিছু আগে থেকে ঠিক করে স্বল্প সময়ের মধ্যে শেষ করা হবে কমিটির বৈঠক। ।

উল্লেখ্য, সংবিধান অনুযায়ী একটি অধিবেশন শেষ হওয়ার ৬০ কার্য দিবসের মধ্যে পরবর্তী অধিবেশন বসার বাধ্যবাধকতা রয়েছে। সেক্ষেত্রে আগামী ১৮ এপ্রিলের মধ্যে সংসদের পরবর্তী অধিবেশন বসতে হবে।

একঘণ্টার অধিবেশন জাতীয় সংসদ টপ নিউজ সংসদ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর