Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় সিলেট ওসমানী মেডিকেলের চিকিৎসকের মৃত্যু


১৫ এপ্রিল ২০২০ ১০:৪৫

সিলেট: সিলেটে প্রথম নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক (মেডিসিন) ডা. মঈন উদ্দিন মারা গেছেন।

বুধবার (১৫ এপ্রিল) সকাল পৌনে আটটার দিকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. মঈনের বাড়ি নগরীর হাউজিং এস্টেট এলাকায়। মূল বাড়ি সুনামগঞ্জের ছাতকে। তার মৃত্যুতে সিলেটে শোকের ছায়া নেমে এসেছে। করোনায় আক্রান্ত হয়ে দেশে এই প্রথম কোনো চিকিৎসকের মৃত্যু হলো।

সিলেটের সিভিল সার্জন সারাবাংলাকে বলেন, ‘তিনি আগে থেকেই ভেন্টিলেটরে ছিলেন। সংক্রমণ তার হার্টে ছড়িয়ে পড়েছিল। কাল রাত থেকে তার শরীর বেশি খারাপ হয়।’ তিনি আরও জানান, সংক্রমণ বিধি মেনে ঢাকাতেই তার দাফন হবে।

এদিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আজ সকালে তিনি আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।’

গত ৫ এপ্রিল ডা. মঈন উদ্দিনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। করোনা আক্রান্ত হলেও তিনি নগরীর হাউজিং এস্টেটের নিজ বাসায় আইসোলেশনে ছিলেন। ৭ এপ্রিল তার শ্বাসকষ্ট শুরু হলে প্রথমে তাকে সিলেটে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। ৮ এপ্রিল সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে কুর্মিটোলা হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৪ এপ্রিল) ডা. মঈনের অবস্থার একটু উন্নতি হয়েছিল। কিন্তু বুধবার ভোরে তিনি মারা যান।

করোনাভাইরাস চিকিৎসকের মৃত্যু ডা. মঈন উদ্দিন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর