Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালদ্বীপে ওষুধ ও খাবার পাঠাচ্ছে বাংলাদেশ


১৫ এপ্রিল ২০২০ ১৬:১২

ঢাকা: সংকটময় মুহূর্তে প্রতিবেশী দেশ মালদ্বীপে সহায়তা পাঠাচ্ছে বাংলাদেশ। ১০০ মেট্রিক টনেরও বেশি খাদ্য, ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে বাংলাদেশ নেভির একটি জাহাজ বুধবার (১৫ এপ্রিল) মালদ্বীপের পথে রওনা দেবে বলে এক বার্তায় জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় জানান হয়, প্রধানমন্ত্রীর নির্দেশে পররাষ্ট্র মন্ত্রণালয় করোনা দুঃসময়ে মালদ্বীপে এই সহায়তা পাঠাচ্ছে। বাংলাদেশ নেভি, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়, ওষুধ প্রশাসন অধিদফতরসহ সংশ্লিষ্টরা এই কাজে সহায়তা করেছে।

নভেল করোনাভাইরাস প্রতিরোধে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে যোগাযোগ রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এই দুর্যোগ মোকাবিলায় মালদ্বীপের পাশে বাংলাদেশ আছে বলে জানান তিনি। এই সংকট প্রতিরোধে একসঙ্গে কাজ করা প্রয়োজন— মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীকে এমন বার্তাও দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

করোনাভাইরাস মোকাবিলায় আঞ্চলিক উদ্যোগেও অংশীদার হয়েছে বাংলাদেশ। এর আগে করোনা থেকে সুরক্ষার জন্য দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা সার্কের জরুরি তহবিলে ১৫ লাখ ডলার সহায়তা দিয়েছে বাংলাদেশ।

ওষুধ করোনাভাইস টপ নিউজ পররাষ্ট্র মন্ত্রণালয় মালদ্বীপকে সহায়তা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর