Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় সদস্যদের ঋণ দেবে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি


১৫ এপ্রিল ২০২০ ১৭:৩০

ঢাকা: করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় অসচ্ছল আইনজীবীদের ঋণ সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি।

বুধবার (১৫ এপ্রিল) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত কমিটি ভিডিও কনফারেন্সে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘করোনার কারণে দীর্ঘদিন ধরে আদালত ছুটি ঘোষণা করা হয়েছে। আইনজীবীরা হোম কোয়ারেনটাইনে আছেন। তাদের রোজগার বন্ধ। এ অবস্থায় আমাদের বারের সদস্যদের মধ্যে দীর্ঘমেয়াদি ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ঋণ চেয়ে আবেদন করলে সেটি দেখে আমরা ঋণ দেওয়ার ক্রাইটেরিয়া তৈরি করব সহজে কী শর্তে ঋণ দেওয়া যায়। তবে দীর্ঘমেয়াদি ঋণ দেওয়া হবে আপাতত এ সিদ্ধান্ত হয়েছে।

সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, ঋণের জন্য সরাসরি বা ই মেইলের মাধ্যমে ২৫ এপ্রিলের মধ্যে আবেদন করতে হবে। সকাল ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত সমিতির অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। এ ছাড়া সমিতির ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে।

গত ১৩ এপ্রিল বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এক সীমিত অনুষ্ঠানের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করে নতুন কমিটি। এর আগে গত ১১ ও ১২ মার্চ দুইদিনব্যাপী ২০২০-২০২১ সেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সরকার সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) সভাপতি পদে আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন), বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হন।

নতুন এই কমিটি ৫ এপ্রিল দায়িত্ব নেওয়ার কথা থাকলেও করোনার কারণে আদালত বন্ধ থাকায় সেটি পেছানো হয়।

আইনজীবী সমিতি আদালত করোনাভাইরাস সমিতি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর