Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রিপলে ঢাকা ট্রাকে চড়ে চট্টগ্রাম ছাড়ার চেষ্টা, আটকাল পুলিশ


১৫ এপ্রিল ২০২০ ১৯:১৫

চট্টগ্রাম ব্যুরো: করোনভাইরাসের সংক্রমণের ভয়ে রাতের আঁধারে ট্রাকে ত্রিপল মাথায় দিয়ে কিশোরগঞ্জের উদ্দেশে চট্টগ্রাম নগরী ছাড়ার সময় ২০ জনকে আটকে দিয়েছে বাকলিয়া থানা পুলিশ। এসময় ট্রাকের মালিক ও চালককে গ্রেফতার করা হয়েছে। পুলিশের অভিযোগ, চলন্ত ট্রাকটিকে আটকানোর সময় সেটি দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর তুলে দেওয়ার চেষ্টা করে চালক।

মঙ্গলবার (১৪ এপ্রিল) গভীর রাতে নগরীর বাকলিয়া থানার বগারবিল এক্সেস রোডে ট্রাকটিকে আটকে দেয় পুলিশ। গ্রেফতার চার জন হলেন— ট্রাকের চালক মাঈন উদ্দীন (২৫), মালিক বেলাল উদ্দিন (৬৫) এবং বস্তির দুই ব্যক্তি উজ্জ্বল ও বাবলু।

বিজ্ঞাপন

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন সারাবাংলাকে জানান, বস্তির সর্দার হিসেবে পরিচিত মো. উজ্জ্বল ও পুলিশের কথিত সোর্স মো. বাবলু’র মাধ্যমে  ট্রাকের চালক ও মালিক বাকলিয়ার বগারবিল এলাকার বিভিন্ন বস্তিতে নিম্ন আয়ের অশিক্ষিত লোকজনের মধ্যে ভীতি সঞ্চার করেন। তারা লোকজনকে বলেন, চট্টগ্রামে ব্যাপকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে। এখানে অনেক লোক মারা যাবে। বাঁচতে চাইলে চট্টগ্রাম ছেড়ে যাওয়া জরুরি। শ্রমিক শ্রেণির সরল লোকজন এসব কথায় বিশ্বাস করে ট্রাকটি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায় নেওয়ার জন্য ভাড়া করে।

‘গভীর রাতে ট্রাকে নারী-পুরুষ ও শিশু মিলিয়ে ২০ জনকে বসিয়ে ওপরে ত্রিপল দিয়ে ঢেকে দেওয়া হয়। রওনা দেওয়ার সময় খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। ততক্ষণে ট্রাক রওনা দিয়েছে। আমরা প্রথমে হ্যান্ডমাইকে তাদের থামতে বলি। কিন্তু তারা ট্রাক দ্রুতগতিতে এগিয়ে নেবার চেষ্টা করলে আমরা গতিরোধ করি। এসময় ট্রাকটি পুলিশ সদস্যদের ওপর তুলে দেওয়ার চেষ্টা করে। চালক ও মালিক এবং ট্রাকে বসা ২০ জনকে আটক করে থানায় নিয়ে যাই। পরে ২০ জনকে নিজ জিম্মায় ছেড়ে দিই। ট্রাকের মালিক-চালক এবং উজ্জ্বল ও বাবলুর বিরুদ্ধে মামলা হয়েছে,’— বলেন ওসি মো. নেজাম উদ্দিন।

বিজ্ঞাপন

ওসি আরও জানান, গুজব ছড়িয়ে মানুষের অসহায়ত্বকে পুঁজি করে জরাজীর্ণ ট্রাকটি দিয়ে টাকা কামানোর ফন্দি এঁটেছিল এই চক্রটি। গত এক সপ্তাহে একইভাবে ত্রিপল দিয়ে ঢেকে বাকলিয়া থেকে তারা তিন দফায় লোকজনকে দেশের বিভিন্ন জেলায় নিয়ে নিয়ে গেছে। রাস্তায় পুলিশ ট্রাক আটকে জিজ্ঞাসা করলে তারা বলেন, ত্রিপলের নিচে তরকারি আছে।

চট্টগ্রাম ছাড়ার চেষ্টা টপ নিউজ ট্রাকে করে যাত্রী পরিবহন ত্রিপল দিয়ে ঢাকা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর