Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারাবির নামাজ ঘরে পড়ুন: প্রধানমন্ত্রী


১৬ এপ্রিল ২০২০ ১০:২৮

ঢাকা: আসছে রমজানে সবাইকে ঘরে বসেই তারাবির নামাজ আদায়ের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সৌদি আরবসহ মুসলিম প্রধান অনেক দেশেই সতর্কতার কারণে মসজিদে তারাবির নামাজ পড়ার সুযোগ বন্ধ হয়েছে। আপনাদের প্রতি অনুরোধ, আপনারাও তারাবির নামাজ ঘরেই পড়ুন। সংক্রমণ ছড়ানোর ঝুঁকি কমান।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) গণভবন থেকে ঢাকা বিভাগের ৯ জেলার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি। এই জেলাগুলো হলো— ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনাভাইরাস পৃথিবীর সব দেশকে এক কাতারে নিয়ে এসেছে। সৌদি আরবসহ সব দেশেই মসজিদে নামাজে পড়ার সুযোগ বন্ধ রাখা হয়েছে। শুধু মসজিদ নয়, মন্দির-গির্জাসহ সব সব ধর্মীয় উপসানলয়ই বন্ধ করা হয়েছে। াই সবাই ঘরে বসে ইবাদত করুন।

তিনি বলেন, সামনে রমজান মাস আসছে। এই মাসে সবাই মসজিদে গিয়ে তারাবি নামাজ আদায় করে থাকেন। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ রোধে সৌদি আরবে তারাবি নামাজ মসজিদে গিয়ে পড়তে নিষেধ করা হয়েছে। আমাদের এখানেও ইসলামিক ফাউন্ডেশন কিন্তু বলেছে, আপনারা ঘরে নামাজ পড়ুন। তারাবির নামাজও আপনারা ঘরে বসে পড়বেন, সেই অনুরোধ জানাচ্ছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, এখন তো বাইরে কাজ নেই। ঘরে থাকুন, নিজের মতো করে ইবাদত করুন। আল্লাহকে ডাকুন। তাকে সেভাবে ডাকলে তিনি কবুল করবেন। ইবাদত তো যেকোনো জায়গাতেই করা যায়। এখন সেই ইবাদতের সুযোগ কাজে লাগান। মসজিদে করোনাভাইরাসে আক্রান্ত কেউ থাকলে তার মাধ্যমে অন্যদের সংক্রমণের ঝুঁকি থাকে। সেই ঝুঁকি এড়িয়ে চলুন। দয়অ করে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন।

বিজ্ঞাপন

তারাবির নামাজ নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর