Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্বাস্থ্যকর্মীদের বাড়ি ছাড়তে বললে আয়ের উৎস খতিয়ে দেখবে দুদক’


১৬ এপ্রিল ২০২০ ১৫:৫০

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকির এই সময়ে খবর এসেছে, অনেক বাড়িওয়ালা তাদের ভাড়াটিয়াদের মধ্যে যারা চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মী, তাদের বাড়ি ছাড়ার নির্দেশ দিচ্ছেন। এরকম বাড়িওয়ালাদের কঠোর হুঁশিয়ারি দিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, যে বা যারা ডাক্তার-নার্স বা স্বাস্থ্যকর্মীদের বাড়ি ছাড়ার নির্দেশ দিচ্ছেন, প্রয়োজনে দুদক তাদের বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে দেখবে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্যের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এক সাংবাদিকের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, ‘জাতির এই সংকটময় সময়ে ডাক্তার, নার্স, ওয়ার্ডবয় এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা জীবনের মায়া ত্যাগ করে জাতির সেবায় নিয়োজিত। এদের সঙ্গে খারাপ আচরণ কিংবা কোনো প্রকার অসম্মান করা আইনিভাবেই অপরাধ। আমার যতটা মনে পড়ে, দেশে বিদ্যমান সংক্রামক রোগ আইন, ২০১৮ অনুযায়ী এ জাতীয় আচরণ শাস্তিযোগ্য অরপরাধ।’

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ‘আমরা বিশ্বাস করি, কেউ যদি এই আইনের লঙ্ঘন করে তাহলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন। এরপরও যদি কোনো বাড়ির মালিক স্বাস্থ্য সেবায় নিয়োজিত কোনো ব্যক্তিকে বাড়ি ছাড়ার কথা বলেন বা বাড়ি ছাড়তে বাধ্য করেন, তাহলে দুদকও আইন অনুযায়ী এসব বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে দেখবে। অবৈধ সম্পদের উৎস পেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

ফাইল ছবি

আয়ের উৎস ইকবাল মাহমুদ দুদক দুদক চেয়ারম্যান দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বাড়িওয়ালা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর