Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবানে প্রথম করোনা রোগী শনাক্ত


১৬ এপ্রিল ২০২০ ১৭:০৩

বান্দরবান: বান্দরবানে প্রথম করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোণারপাড়া এলাকায় ওই বাসিন্দা কয়েকদিন আগে নারায়ণগঞ্জে তাবলিগ জামাত করে এসেছেন। আক্রান্ত ওই ব্যক্তির বয়স ৫৯ বছর।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজে আক্রান্ত ব্যক্তির নমুনা পরীক্ষার পর করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায়। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যাক্ষ ডা. অনুপ বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাফর মোহাম্মদ সলিম জানান, কয়েক দফায় উপজেলায় মোট ৫৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার নেওয়া হয়েছে আরও ৮জনের নমুনা। সর্বশেষ ৫৪ জনের রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে তুমব্রু কোণার পাড়ার ওই ব্যক্তির শরীরে করোনা পজিটিভ এসেছে। তিনি কয়েকদিন আগে তাবলিগ থেকে এসেছেন। বর্তমানে তিনি নিজ বাড়িতে অবস্থান করছেন। তবে তার পরিবারের কারও মধ্যে লক্ষণ দেখা না গেলেও তাদের আলামত সংগ্রহ করা হবে বলে জানান তিনি।

এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি বলেন, ‘তুমব্রু কোণার পাড়ায় করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়ার পর ঘটনাস্থলে তাৎক্ষণিক আইন শৃঙ্খলাবাহিনী ও প্রশাসনের লোকজন পরিদর্শন করেছেন। এই অবস্থায় ঘুমধুমকে লকডাউন করা হবে।’

এছাড়া উখিয়ার অংশও লকডাউন করার জন্য সেখানকার প্রশাসনের সঙ্গে আলাপ হয়েছে বলে জানান ইউএনও কচি।

প্রথম বান্দরবান রোগী শনাক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর