Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহরাওয়ার্দী মেডিকেলে পিপিইসহ চিকিৎসাসামগ্রী দিলো নৌবাহিনী


১৬ এপ্রিল ২০২০ ২০:৩১

ঢাকা: করোনা মোকাবিলায় বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ও নার্সদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, গ্লোভস, বিশেষ নিরাপত্তা চশমা, থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) নৌবাহিনীর পক্ষে নৌবাহিনী পরিবার কল্যাণ (বানৌপকস) সংঘের প্রেসিডেন্ট ডা. আফরোজা আওরঙ্গজেব শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী বিভিন্ন হাসপাতালগুলোতে চিকিৎসা সেবায় ডাক্তার, নার্সসহ বিভিন্ন পর্যায়ের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়। এর অংশ হিসেবেই শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ডাক্তার এবং নার্সদের জন্য ৭০০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ১৪০০ পিস মাস্ক, ৮০০ সেট গ্লোভস, ৪০০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ১০ পিস আইআর থার্মোমিটার, ১০০০ পিস পলিব্যাগসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়।

উল্লেখ্য, নৌবাহিনী দেশব্যাপী করোনাভাইরাস মোকাবিলায় রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম ও খুলনার দায়িত্বপ্রাপ্ত এলাকায় নিয়মিত জীবাণুনাশক ছিটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। তাছাড়া উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় জনসমাগম এড়িয়ে স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডালসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করছে।

বিজ্ঞাপন

চিকিৎসক নৌবাহিনী পিপিই সোহরাওয়ার্দী মেডিকেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর