Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯ সেবাদাতাদের বাসা ছাড়তে বললে ব্যবস্থা


১৭ এপ্রিল ২০২০ ০২:৪২

ঢাকা: চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মী ভাড়াটিয়াদের বাড়ি থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হলে সংশ্লিষ্ট থানায় বিষয়টি জানাতে বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। অভিযোগ পেল সংশ্লিষ্ট বাড়িওয়ালার বিরুদ্ধে ব্যবস্থাও নিতে বলেছেন পুলিশকে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সংবাদকর্মী, ব্যাংকারসহ জরুরি সেবায় নিয়োজিত সবার ক্ষেত্রেই বিষয়টি অনুসরণ করতে বলেছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় ডিএমপির অপরাধ বিভাগের উপকমিশনারদের কাছে পাঠানো এক বার্তায় এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

বার্তায় পুলিশ কমিশনার বলেন, ‘করোনা প্রতিরোধ করতে যারা সমাজে যুদ্ধ করছেন, তাদের রাতযাপনের বিষয়টি সুরক্ষার সঙ্গে চিন্তা করতে হবে। তারা তাদের ডিউটি পালন করতে যথাযথ সুরক্ষা নিয়েই কর্মস্থলে যাচ্ছেন। এরপরও কিছু বাড়ির মালিক কাউকে কাউকে বাসা ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছেন। এমন হুমকি কেউ পেলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট থানা পুলিশ অথবা ৯৯৯ এ ফোন দেওয়ার অনুরোধ করা হচ্ছে।’

করোনা পরিস্থিতিতে জরুরি সেবায় নিয়োজিতদের বিষয়টি বাড়ির মালিকদের মানবিকভাবে বিবেচনা করার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, এই মুহূর্তে তারা যদি তাদের বাসস্থানের সুরক্ষা না পান, তাহলে করোনা প্রতিরোধে তাদের ভূমিকা ব্যাহত হবে।

এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থেকে রোগী, ডাক্তার, নার্সদের প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দিতে বলেছেন অপরাধ বিভাগের ডিসি।

ফাইল ছবি

চিকিৎসক-নার্স জরুরি সেবা ডিএমপি কমিশনার ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বাড়ির মালিক বাসা ছাড়তে বললে ব্যবস্থা স্বাস্থ্যকর্মী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর