Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংককে আটকে পড়া ৪৮ বাংলাদেশিকে ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা


১৭ এপ্রিল ২০২০ ১৯:৪২

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ব্যাংককে চিকিৎসা নিতে যাওয়া এবং পর্যটক হিসেবে আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

শুক্রবার (১৭ এপ্রিল) বিকেল ৪টা ২০ মিনিটে শাহজালালে ৪৮ জন যাত্রী ও একজন বাংলাদেশির মৃতদেহ নিয়ে অবতরণ করে বলে সারাবাংলাকে জানিয়েছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ ) মো. কামরুল ইসলাম।

তিনি জানান, করোনাভাইরাসের দূর্যোগকালীন সময়ে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে প্রথম কোনো স্পেশাল ফ্লাইট পরিচালনা করলো ইউএস-বাংলা এয়ারলাইন্স। এ ছাড়া আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল দুটি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় ফ্লাইট পরিচালিত হবে। দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনার সিদ্বান্ত নিয়েছে ইউএস-বাংলা। চেন্নাই থেকে দুপুর ১২:১৫ মিনিটে এবং কলকাতা থেকে সকাল ১১:৩০ মিনিটে ফ্লাইট গুলো ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

কামরুল ইসলাম আরও জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্সই একমাত্র বাংলাদেশি এয়ারলাইন্স যা সপ্তাহে প্রতি শনিবার একটি ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া দুর্যোগকালীন ইউএস-বাংলা এয়ারলাইন্সকে প্যাসেঞ্জার ফ্লাইট পরিচালনা ছাড়াও কার্গো ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

বিশেষ ফ্লাইটগুলোতে শুধুমাত্র বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবে। টিকেট রিজার্ভেশন সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগ  করতে হবে।

আটকে পড়া বাংলাদেশি ইউএস-বাংলা বিমান ব্যাংকক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর