Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা লকডাউন


১৭ এপ্রিল ২০২০ ২০:৩৪

চট্টগ্রাম ব্যুরো: নভেল করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলাকেও লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। এ নিয়ে চট্টগ্রামের তিনটি উপজেলা লকডাউন করা হলো। শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে লকডাউন কার্যকর হয়েছে বলে জানিয়েছেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার।

তিনি সারাবাংলাকে জানিয়েছেন, লকডাউন ঘোষণার পর ১৪টি ইউনিয়ন এবং একটি পৌরসভা এলাকায় মাইকিং করা হয়েছে। বাঁশখালীর সঙ্গে আনোয়ারা ও সাতকানিয়া উপজেলা এবং কক্সবাজারের সঙ্গে চারটি প্রবেশপথে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশ, গ্রাম পুলিশ ও আনসার সদস্যরা চেকপোস্টে দায়িত্ব পালন করছেন।

এখন থেকে জরুরি পণ্যবাহী পরিবহন ছাড়া কোনো যানবাহন বাঁশখালীতে ঢুকতে এবং বের হতে পারবে না। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হতে পারবেন না। অন্যান্য জেলা-উপজেলা থেকে জনসাধারণও বাঁশখালীতে আসতে পারবেন না। বাঁশখালী থেকেও কেউ বের হতে পারবেন না। এছাড়া বাঁশখালীতে দু’টি নৌপথেও পুলিশের টহল জোরদার করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

ইউএনও মোমেনা আক্তার বলেন, ‘বাঁশখালীর নিকটবর্তী সাতকানিয়া উপজেলায় কয়েকজন করোনা রোগী পাওয়া গেছে। আনোয়ারায়ও করোনা রোগী পাওয়া গেছে। বাঁশখালীর একটি হাসপাতালের চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। সার্বিক বিবেচনায় বাঁশখালী এখন বেশি ঝুঁকিতে আছে। সেজন্য এই উপজেলাকে লকডাউন করা হয়েছে।’

এর আগে, একদিনে পাঁচজন করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের পর গত ১৫ এপ্রিল সাতকানিয়া উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়। একইদিন সাতকানিয়ার সঙ্গে লাগোয়া উপজেলা লোহাগাড়াকেও লকডাউন করা হয়েছে।

বাশখালী লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর