Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে নিষেধাজ্ঞা না মেনে জুমার নামাজে জনসমাগম


১৭ এপ্রিল ২০২০ ২১:০৪

পাকিস্তানে সরকারি নির্দেশনার তোয়াক্কা না করেই জুমার নামাজে দেশব্যাপী মসজিদগুলোতে ব্যাপক জনসমাগম হয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) এ খবর জানিয়েছে আল জাজিরা।

এর আগে, নভেল করোনাভাইরাসের গণসংক্রমণ ঠেকাতে পাকিস্তানের সরকারি কর্তৃপক্ষ মসজিদসহ বিভিন্ন ধর্মের উপাসনালয়গুলোতে জনসমাগম থেকে বিরত থাকার নির্দেশনা জারি করেছিল। কিন্তু সরকারি কর্তৃপক্ষ ও ধর্মীয় নেতাদের মধ্যে সমন্বয়হীনতার চূড়ান্ত দৃষ্টান্ত স্থাপিত হলো জুমার নামাজের জামাতে।

এদিকে, রাজধানী ইসলামাদে কট্টোরপন্থি ধর্মীয় নেতা আব্দুল আজিজের নেতৃত্বে লাল মসজিদে কয়েক হাজার মানুষ জড়ো হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে জুমার নামাজ আদায় করেছেন বলে জানিয়েছে আল জাজিরা। একইরকম অবস্থা দেখা গেছে দেশটির অন্যান্য বড় শহরের মসজিদগুলোতেও।

এ ব্যাপারে কট্টোরপন্থি ইসলামি নেতা আব্দুল আজিজ আল জাজিরাকে জানিয়েছেন, লকডাউন করোনাভাইরাস মোকাবিলায় কোনো সমাধান নয়। এই সংকটের সময় বেশি বেশি করে আল্লাহকে ডাকতে হবে। তার জন্য সবচেয়ে ভালো জায়গা হলো মসজিদ। সেখানে মানুষ আসবেই। যদি আপনার কপালে মৃত্যু লেখা থাকে তাহলে কেউ তা ঠেকাতে পারবে না।

অন্যদিকে, জুমার নামাজ চলাকালীন পাকিস্তানের পুলিশকে নিস্ক্রিয় ভূমিকায় লাল মসজিদের সামনে পাহারা দিতে দেখা গেছে।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ শুক্রবার (১৭ এপ্রিল) পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন সাত হাজার আট জন এবং মৃত্যু হয়েছে ১৩৪ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক হাজার ৭৫৭ জন। এছাড়াও, এই সপ্তাহে অর্থনৈতিক ঝুঁকির কথা উল্লেখ করে  দেশব্যাপী লকডাউন প্রত্যাহার করে নিয়েছে পাকিস্তানের সরকারি কর্তৃপক্ষ।

কোভিড-১৯ জুমার নামাজ টপ নিউজ নভেল কতোনাভাইরাস পাকিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর