Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মৃত্যু দেড় লাখ ছাড়িয়েছে


১৮ এপ্রিল ২০২০ ০০:২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) এ প্রতিবেদন লেখা অবধি মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫১ হাজার। এ পর্যন্ত বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ লাখের বেশি।

করোনাভাইরাস ওয়ার্ল্ডমিটারে প্রকাশিত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে প্রায় ৩৬ হাজার এবং আক্রান্ত হয়েছেন প্রায় ৭ লাখ। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। সেদেশে এ পর্যন্ত মারা গেছেন ২২ হাজারের বেশি। এছাড়া স্পেন ও ফ্রান্সে মৃত্যু হয়েছে যথাক্রমে ১৯ হাজার ও ১৮ হাজারের বেশি।

যুক্তরাজ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৭৬ জনের। ইরান ও বেলজিয়ামে দুটি দেশেই মৃত্যু হয়েছে ৫ হাজারের বেশি।

এদিকে, করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে মৃতের সংখ্যার ব্যাপারে শুক্রবার একটি সংশোধনী প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, নভেল করোনাভাইরাসে উহানে মৃতের মোট সংখ্যা হবে তিন হাজার ৮৬৯। এতে চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৬৩২ জন।

বাংলাদেশেও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। শুক্রবার দুপুরে বাংলাদেশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়, সবশেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। একই সময়ে মারা গেছেন ১৫ জন। ওই ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৯ জন। আগের দিনের তুলনায় এদিন আক্রান্তের সংখ্যা কিছুটা কমলে মৃত্যুর সংখ্যা বেড়েছে। এর আগে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত এতজন মারা যাননি।

করোনাভাইরাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর