Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিয়ম রক্ষায় সংসদের ৭ম অধিবেশন বসছে আজ


১৮ এপ্রিল ২০২০ ১৬:১৮

ঢাকা: নিয়ম রক্ষায় আজ শনিবার (১৮ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের ৭ম অধিবেশন বসছে। করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে এদিন বিকেল পাঁচটায় সংক্ষিপ্ত সময়ের জন্য অধিবেশনটি বসবে।

এর আগে সোমবার (৬ এপ্রিল) বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন। সাংবিধানিক বাধ্যবাধকতা রক্ষার্থে অধিবেশন বসবে বলে জানিয়েছে সংসদ সচিবালয়।

এর আগে গত ২২ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেই অধিবেশন স্থগিত করা হয়।

সংবিধানের ১২৩ অনুচ্ছেদের (৩) দফার (ক) উপ-দফায় উল্লেখ আছে ‘প্রথম সংসদের এক অধিবেশনের সমাপ্তি ও পরবর্তী অধিবেশনের প্রথম বৈঠকের মধ্যে ৬০ দিনের অতিরিক্ত বিরতি থাকবে না। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি শেষ হয় একাদশ জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশন। সেই হিসেবে আজ শেষ হবে ৬০ দিনের সময়সীমা।

এদিন বিকেল ৫টায় শুরু হবে সংসদ অধিবেশন। তার আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের সময়সীমা নির্ধারণ করা হবে।

এদিকে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, এই অধিবেশন খুবই সংক্ষিপ্ত হবে। এরপর জুন মাসে বাজেট অধিবেশন রয়েছে। তাই সাংবিধানিক বাধ্যবাধকতা পূরণে এবারে অধিবেশন ডাকা হয়েছে।

অধিবেশন জাতীয় সংসদ নিয়ম রক্ষা সংসদ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর