Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিপিই মাস্ক পরে রাতে কেউ বাসায় এলে পুলিশকে ফোন দিন


১৯ এপ্রিল ২০২০ ০০:৩৭

ঢাকা: ‌করোনা‌রোগীর তথ্য সংগ্রহ ও জরুরি সেবার নামে পিপিই ও মাস্ক পরে কেউ বা‌ড়ি‌তে এলে ৯৯৯ বা নিকটস্থ থানায় ফোন ক‌রে পরিচয় নি‌শ্চিত হতে বলেছে পু‌লিশ সদর দফতর।

শনিবার (১৮ এপ্রিল) রাতে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সোহেল রানা সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, ক‌রোনা‌ রোগীর তথ্য সংগ্রহ ও জরুরি সেবার না‌মে কিছু দুষ্কৃ‌তিকারী সাধারণ মানু‌ষের বা‌ড়ি‌তে গি‌য়ে অপরাধ সংঘটনের সু‌যোগ নি‌চ্ছে। এই অবস্থায়, নাগ‌রিকদেরকে আহবান জানা‌নো যা‌চ্ছে যে, আপনারা কোনো অবস্থা‌তেই আগন্তু‌কের প‌রিচয় নি‌শ্চিত না হ‌য়ে অথবা তার বা তা‌দের কার্যকর্মের বৈধতা সম্প‌র্কে নি‌শ্চিত না হ‌য়ে তা‌কে বা তা‌দেরকে আপনা‌দের গৃ‌হে প্রবেশ কর‌তে দেবেন না। এ বিষ‌য়ে স‌ন্দেহ হ‌লে, নিকটস্থ থানা‌কে অব‌হিত করুন অথবা ৯৯৯ এ ফোন ক‌রে নি‌শ্চিত হোন।

বাংলা‌দেশ পু‌লিশ সব সময় আপনার পা‌শে র‌য়ে‌ছে। একইসঙ্গে এ ধর‌নের দুষ্কৃ‌তিকারী‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর হু‌শিয়া‌রি উচ্চারণ কর‌ছে বাংলা‌দেশ পু‌লিশ।

গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমের একটি পোস্টে পুলিশ জানতে পারে, টাঙ্গাইলে একটি বাড়িতে পিপিই ও মাস্ক পরিহিত ব্যক্তিরা বাড়িতে প্রবেশ করে ডাকাতি করে। এর পরিপ্রেক্ষিতে পুলিশ সতর্কতা অবলম্বন করে।

এদিকে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার সারাবাংলাকে বলেন, ‘বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে সরকারের ঘোষিত সাধারণ ছুটি চলাকালীন সময়ে রাজধানীসহ আশপাশের জেলায় পিপিই পড়ে ডাক্তার, স্বাস্থ্যকর্মী সেজে বাড়ি ডাকাতির কথা শোনা যাচ্ছে। এমন পরিস্থিতির মুখোমুখি হলে বাসার মূল ফটকের গেট না খুলে দ্রুত নিকটস্থ থানায় বিষয়টি জানানোর পরামর্শ দিয়েছে ঢাকা জেলা পুলিশ।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, সামনে রমজান আসছে। করোনা এবং রমজান সামনে রেখে অপরাধীরা সরোব হতে পারে। এজন্য রাতের পেট্টোল ডিউটি আরও বাড়ানো হয়েছে। ডাকাতির মতো অপরাধ দমনে ঢাকা জেলা পুলিশ তৎপর রয়েছে।

করোনা টপ নিউজ পিপিই মাস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর