Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চিকিৎসক-নার্সদের হয়রানি করলে বিদ্যুৎ, গ্যাস বিচ্ছিন্ন করা হবে’


১৯ এপ্রিল ২০২০ ০০:৫৮

ফাইল ছবি

ঢাকা: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চিকিৎসক, নার্সসহ যারা জরুরি সেবা দিচ্ছেন, তাদেরকে বাড়িওয়ালারা হয়রানি করলে কিংবা বাড়ি ছাড়তে বললে, সেসব বাড়িওয়ালাদের বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এ বিষয়ে সংশ্লিষ্ট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে রোববার এক বৈঠক ডাকা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (১৮ এপ্রিল) টেলিফোনে সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, করোনাভাইরাসের এই সংকটকালে নিজেদের জীবন বিপন্ন করে সকলের সেবা দিচ্ছেন চিকিৎসক ও নার্সেরা। করোনার রোগী পরীক্ষা করছেন। চ্যালেঞ্জ নিয়ে তাদের সেবা দিচ্ছেন। ফ্রন্ট লাইনে থাকা সেই চিকিৎসক, নার্সদের যারা হয়রানি করবে তাদের বিষয়ে তো ব্যবস্থা নেওয়া উচিৎ। তারা যে বাড়িতে থাকেন, সে বাড়িওয়ালারা যদি না থাকতে দেয় বিমাতা সুলভ আচরণ করে, তা খুবই অন্যায়। বিপদকালে সবাই সবার পাশে থাকবে এটাই মানুষের কাজ।

প্রতিমন্ত্রী বলেন, যদি জানতে পারি কোনো বাড়িওয়ালা ডাক্তার ও নার্সদের বাড়ি ছাড়ার নোটিশ করেছেন কিংবা হয়রানি করছেন, সেসব বাড়িওয়ালাদের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। তিনি আরও বলেন, এমন ঘটনার অভিযোগ হটলাইনে করতে হবে। ২৪ ঘণ্টা হট লাইন খোলা থাকছে। সেখানে যে যার অভিযোগ জানাতে পারবেন। অভিযোগের সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, শুধু চিকিৎসক, নার্সই নয় জরুরি সেবা দিচ্ছেন এমন পেশার মানুষদের যদি বাড়িওয়ালা হয়রানি করে, আর তারাও যদি অভিযোগ করে, তবে একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে। এরই মধ্যে সংশ্লিষ্ট বিদ্যুৎ, গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। রোবাবর তাদের সঙ্গে এনিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা করবেন বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাস মোকাবিলায় যারা ফ্রন্ট লাইনে এসে কাজ করছেন, সেই চিকিৎসক নার্সদের কোনো রকম হয়রানি না করতে প্রধানমন্ত্রীরও নির্দেশ রয়েছে।

বিজ্ঞাপন

টপ নিউজ নসরুল হামিদ বিদ্যুৎ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর