Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ত্রাণ কমিটি নিয়ে টিআইবি ও বিএনপির বক্তব্য চরম দায়িত্বহীন’


১৯ এপ্রিল ২০২০ ০১:৩১

ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগের ত্রাণ কমিটি নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) না বুঝে তড়িঘড়ি বক্তব্য দিয়ে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই মন্তব্য তিনি বিএনপি নেতাদের বক্তব্য নিয়েও করেছেন।

শনিবার (১৮ এপ্রিল) বিকেলে একাদশ জাতীয় সংসদের ৭ম এবং চলতি বছরের দ্বিতীয় অধিবেশনে যোগ দেওয়ার আগে সংসদ চত্বরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আওয়ামী লীগের পক্ষ থেকে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত যে ত্রাণ বিতরণ কমিটি গঠন করতে বলা হয়েছে, তা শুধুমাত্র দলীয় ত্রাণের সুষ্ঠু বিতরণ ও সমন্বয়ের জন্য। সরকারি ত্রাণ বিতরণের জন্য নয়।’

‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে বা বিরোধীদল হিসেবেও সবসময় সব দুর্যোগে জনগণের পাশে দাঁড়িয়েছে এবং জননেত্রী শেখ হাসিনা সব সময় সেই নির্দেশই দিয়েছেন’- উল্লেখ করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান।
তিনি বলেন, ‘দলীয় ত্রাণ কমিটির কাজ হবে শুধু আওয়ামী লীগের পক্ষ থেকে দেওয়া ত্রাণ বিতরণ করা। এবং আওয়ামী লীগের সব পর্যায়ের নেতারা করোনা পরিস্থিতি মোকাবিলায় শুরু থেকেই যে ত্রাণ বিতরণ করছেন, তা সমন্বয় করা; যাতে সব মানুষের কাছে ত্রাণ পৌঁছায়। কোনো দুঃস্থ মানুষই যাতে ত্রাণ বিতরণ কার্যক্রমের বাইরে না থাকে এবং সুষম বন্টন হয়।’

সরকারি ত্রাণ বিতরণে এই কমিটির যে কোনো ভূমিকা নেই, সেটি না বুঝে তড়িঘড়ি করে বিবৃতি দিয়ে টিআইবি এবং বিএনপি নেতারা দায়িত্বশীলতার পরিচয় দেননি বরং চরম দায়িত্বহীনতারই পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।

টিআইবি ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রী বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর