Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার চট্টগ্রামের হাটহাজারী লকডাউন


১৯ এপ্রিল ২০২০ ১৯:২৭

চট্টগ্রাম ব্যুরো: নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলাকেও লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রামের চারটি উপজেলাকে লকডাউন ঘোষণা করা হল।

রোববার (১৯ এপ্রিল) হাটহাজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত উপজেলা কমিটির সভাপতি মোহাম্মদ রুহুল আমিন এই গণবিজ্ঞপ্তি জারি করেছেন। এতে সোমবার ভোর ৬টা থেকে লকডাউন কার্যকরের কথা বলা হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন সারাবাংলাকে বলেন, ‘প্রণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে হাটহাজারীকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এর আগে আমরা সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী উপজেলাকে লকডাউন করেছি। হাটহাজারীসহ চারটি উপজেলা এই বিশেষ বিধিনিষেধের আওতায় এসেছে।’

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লকডাউন চলাকালীন সকল ধরনের গণপরিবহন চলাচল ও জনসমাগম বন্ধ থাকবে। এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াত কঠোরভাবে সীমিত করা হয়েছে। তবে বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা, টেলিফোন, ইন্টারনেট ও ব্যাংকিং কার্যক্রমে নিয়োজিত যানবাহন ও কর্মী এর আওতামুক্ত থাকবেন। চিকিৎসা সেবায় নিয়োজিতরা, রোগি, ওষুধ, চিকিৎসা সরঞ্জাম পরিবহন আওতামুক্ত থাকবেন।

জরুরি ও নিত্যপণ্য, শিল্পপণ্য, শিশুখাদ্য ও গবাদি পশুর খাবার পরিবহনে নিয়োজিত যানবাহন ও কর্মীর ক্ষেত্রে লকডাউন প্রযোজ্য হবে না। কৃষিপণ্য, সার, কীটনাশক ও জ্বালানি পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহন ও কর্মীরা এর আওতামুক্ত থাকবেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানিয়েছেন, হাটহাজারীর সকল প্রবেশপথে চেকপোস্ট বসানো হচ্ছে। এছাড়া উপজেলার ইউনিয়ন ও পৌরসভায় মাইকিং করে লকডাউনের বিষয়টি জনসাধারণকে জানানো হচ্ছে।

এর আগে একদিনে পাঁচজন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের পর গত ১৫ এপ্রিল সাতকানিয়া উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়। একইদিন সাতকানিয়ার সঙ্গে লাগোয়া উপজেলা লোহাগাড়াকেও লকডাউন করা হয়েছে। ১৭ এপ্রিল বাঁশখালী উপজেলাকে লকডাউন করা হয়েছে।

চট্টগ্রাম লকডাউন হাটহাজারী

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর