Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জরুরি অবস্থা জারি করুন: অলি


১৯ এপ্রিল ২০২০ ২০:১৭

ঢাকা: করোনা পরিস্থিতি মোকাবিলায় এই মুহূর্তে জরুরি অবস্থা জারি এবং সুষম বণ্টনের জন্য ত্রাণের দায়িত্ব সশস্ত্র বাহিনীকে দেওয়ার আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

রোববার (১৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দীন রাজ্জাক স্বাক্ষরিত বিবৃতিতে অলি বলেন, ‘দেশের প্রায় অর্ধেক মানুষ বেকারত্বের অভিশাপের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে। তাদের জন্য ত্রাণ সামগ্রীর ব্যবস্থা করতে হবে। অদক্ষ লোকদের দিয়ে এ ধরনের সমস্যা মোকাবিলা সম্ভব নয়। ত্রাণের সুষ্ঠু বিতরণের জন্য সশস্ত্র বাহিনীকে দায়িত্ব দিতে হবে।’

তিনি বলেন, ‘অত্যন্ত পরিতাপের বিষয় করোনাভাইরাসের সংক্রমণ হতে সুস্থ থাকার ব্যাপারে সরকার সঠিক দিক-নির্দেশনা দিতে ব্যর্থ হয়েছে। ফলে করোনাভাইরাসের বিস্তৃতি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত তিনমাসেও ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীদের জন্য প্রয়োজনীয় সংখ্যক সুরক্ষা সরঞ্জাম ও জেলা পর্যায়ে কোভিড-১৯ শনাক্তকরণ ল্যাব স্থাপন করতে পারেনি। অন্যদিকে জনগণকে ঘরে রাখতেও সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।’

‘সরকারের উচিত ছিল করোনাভাইরাস বিস্তার রোধ করা, চিকিৎসা নিশ্চিত করা এবং পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় জনগণকে সম্পূর্ণভাবে ঘরে রাখা। সরকার সেটা পারেনি। ফলে মৃতের সংখ্যা ও রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় চলতে থাকলে চিকিৎসার জন্য ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদেরও পাওয়া যাবে না’, বলেন অলি আহমদ।

মানুষের মধ্যে অনিশ্চয়তা বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের ব্যবসা-বাণিজ্য এবং কল-কারখানা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর ফলে দেশে দুর্ভিক্ষ হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। দেশ অর্থনৈতিকভাবে পঙ্গু হয়ে যাচ্ছে। অন্যদিকে উন্নয়নমূলক কর্মকাণ্ড বন্ধ। টাকার চাকা ঘুরছে না। জনগণকেও মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। শুধু বক্তব্য এবং অদক্ষ লোকদের দিয়ে এই ধরনের সমস্যা মোকাবেলা করা সম্ভব নয়। এখনই সঠিক পদক্ষেপ নেওয়া দরকার।’ এই মুহূর্তে জরুরি অবস্থা জারির বিকল্প নেই বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

অলি আহমেদ করোনাভাইরাস জরুরি অবস্থা জারি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর