Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অযথা ঘোরাঘুরির শাস্তি আধঘণ্টা বসে থাকা


২০ এপ্রিল ২০২০ ১৩:০৫

বগুড়া: জেলায় করোনা সংক্রমণ সর্তকতায় বাইরে ঘোরাঘুরি রোধে কঠোর অবস্থানে প্রশাসন। অযথা ঘোরাঘুরি করা লোকজনকে রাস্তার ওপর বসিয়ে রাখাসহ গাড়ির চালক ও আরোহীদের জিজ্ঞাসাবাদসহ মামলা দেওয়া হয়েছে।

প্রশাসনের কঠোর অবস্থানের পাশাপাশি আইনশৃঙ্খলাবাহিনীর চেকপোস্টে কড়াকড়ি আরোপ ও সেনাবাহিনীর অবস্থানের সঙ্গে চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। রোববার সকাল থেকে ভ্রাম্যমাণ আদালত সরকারি আদেশ অমান্য করায় সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০টি মামলা দায়ের করে জরিমানা আদায় করেছে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, সামজিক দূরত্ব বাজায় রাখাসহ লোকজনের অযথা ঘোরাঘুরি বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালতের সংখ্যা বাড়ানো হচ্ছে। এছাড়া আইনশৃঙ্খলাবাহিনী কঠোর ব্যবস্থা নিতে শুরু করেছে।

করে সংক্রামন ছড়ানোর শঙ্কা তৈরী করছে। রবিবার সকাল থেকে প্রশাসন তাই কঠোর অবস্থান নেয়। শহরের সাতমাথায় সেনা সদস্য সহ পুলিশের সবকটি ইউনিটের সদস্যরা অবস্থান নিয়ে চেকপোস্টে কড়াকড়ি শুরু করে। যারা অযথা ঘোরাঘুরি করেছ তাদের বলে

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, করোনাভাইররাস প্রতিরোধে সরকারি সতর্কতা মেনে চলার ক্ষেতে সশস্ত্রবাহিনী, পুলিশ র‌্যাবসহ জেলা প্রশাসনের পক্ষ থেকে বারবার সতর্কতা ও বোঝানো হলেও শহরের সড়ক ও অলিগলি থেকে লোকসমাগম কমানো যাচ্ছিল না। তাই অযথা ঘোরাঘুরি করা লোকজনকে শাস্তি হিসাবে আধঘণ্টা রাস্তার পাশে বসিয়ে রাখা হচ্ছে। এছাড়া ব্যক্তিগত যানবাহন থামিয়ে চালক ও আরোহীদের জিজ্ঞাসাবাদসহ মামলা দেওয়া হচ্ছে।

ট্রাফিক পুলিশ জানায়, শহরের কেন্দ্রস্থল সাতমাথায় দুপুর পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে। বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শহরের ৮টি ফাঁড়িও থানা পুলিশের টিমসহ পুলিশের অর্ধশত টিম বগুড়া সদর এলাকার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছে এবং পুলিশ সদস্যরা আরও কঠোর তৎপরতা চালাবে।

বিজ্ঞাপন

আধঘণ্টা কঠোর অবস্থান করোনা সংক্রমণ ঘোরাঘুরি প্রশাসন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর