Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লকডাউনে ভারতে আটকেপড়া ১৬৪ জন দেশে ফিরেছেন


২০ এপ্রিল ২০২০ ১৮:০০

ঢাকা: নভেল করোনাভাইরাসের কারণে ভারতে লকডাউনে আটকেপড়া ১৬৪ জন বাংলাদেশি সোমবার (২০ এপ্রিল) দেশে ফিরেছেন। সামনে আরও কয়েকদিনের মধ্যে ভারতের চেন্নাই, তামিলনাড়ু ও কর্ণাটকসহ বিভিন্ন রাজ্যে আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে।

নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশের মিশন থেকে সোমবার এক বার্তায় জানানো হয়, ভারতে আটকেপড়া ১৬৪ জন বাংলাদেশি বিশেষ ফ্লাইটে সোমবার দুপুরে দেশে ফিরেছেন।

বিজ্ঞাপন

সামনের কয়েকদিনে এমন আরও কয়েকটি ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে। যেসব ফ্লাইটের মাধ্যমে ভারতের চেন্নাই, তামিলনাড়ু ও কর্ণাটকসহ দেশটির বিভিন্ন রাজ্যে আটকেপড়া বাংলাদেশিরা দেশে ফিরতে পারবেন।

বার্তায় আরও জানানো হয়েছে, বাংলাদেশ সরকারের উদ্যোগে ভারত এরই মধ্যে এসব ফ্লাইটের বিষয়ে অনুমতি দিয়েছে। এখন সেগুলোর জন্য দূতাবাস প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে।

গত ২৫ মার্চ ভারতে লকডাউন শুরু হওয়ার আগেই বাংলাদেশিদের সহায়তার জন্য দূতাবাস থেকে হটলাইন বা হেল্পলাইন চালু করা হয়। গত একমাসে এই হটলাইনে প্রায় ১০ হাজার বাংলাদেশি ফোন করে সহায়তা বা পরামর্শ নিয়েছেন। এই তালিকা দূতাবাসে সংরক্ষণ করা আছে। তালিকা থেকে অনুমিত হচ্ছে যে ভারতের একাধিক রাজ্যে প্রায় আড়াই থেকে ৩ হাজার বাংলাদেশি অবস্থান করছেন। এই আটকেপড়াদের সহায়তার জন্য দূতাবাস সার্বক্ষণিকভাবে তাদের সঙ্গে যোগাযোগ রাখছে। বিশেষ করে শিক্ষার্থী এবং অসুস্থ বাংলাদেশিদের নিয়মিত খোঁজ-খবর রাখছে দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তা। শিক্ষার্থীদের জন্য একটি হোয়াটসআপ গ্রুপও খোলা হয়েছে। যেখানে এরই মধ্যে কয়েকশত বার্তা আদান-প্রদাণ হয়েছে।

বিজ্ঞাপন

আটকে পড়া টপ নিউজ দেশে ফিরেছেন ভারতে লক ডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর