Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বর্ণের দাম বাড়ল


২৫ নভেম্বর ২০১৭ ১৬:৩৫

ভরি প্রতি স্বর্ণের দাম সর্বোচ্চ এক হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। শনিবার দাম বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। রোববার থেকে নতুন দাম বাস্তবায়ন হবে।

নতুন দাম অনুযায়ী, ভরি প্রতি সর্বনিম্ন ৫৮৪ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম।

বাজুস জানায়, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ মানের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৪৯ হাজার ২২২ টাকা। ২১ ক্যারেট ৪৭ হাজার ৫ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ৪০৭ টাকায়। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। রোববার থেকে দাম বাড়বে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ৪০০ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৮৩ টাকা, ১৮ ক্যারেটে এক হাজার ১৬৭ এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫৮৪ টাকা।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর