Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রাণ নিয়ে অনিয়মের ছাড় নেই, জনপ্রতিনিধিদের স্থানীয় সরকারমন্ত্রী


২১ এপ্রিল ২০২০ ১৭:১৫

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণের এই বৈশ্বিক মহামারিতে যে সব জনপ্রতিনিধি গরীব জনগোষ্ঠীর জন্য দেওয়া ত্রাণ সামগ্রী নিয়ে অনিয়ম বা আত্মসাৎ করবে তাদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকালে রাজধানীর উত্তরায় রাজউক, ওয়াসা ও পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ কয়েকটি খাল পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জনপ্রতিধিদের এ হুশিয়ারি দেন।

বিজ্ঞাপন

এ সময় মন্ত্রী বলেন, সারাবিশ্বের মতো বাংলাদেশেও মহামারি থেকে রক্ষা পেতে ঘরে থাকার জন্য বলা হয়েছে। এ অবস্থায় দেশের প্রান্তিক গরীব জনগোষ্ঠীর জন্য সরকার প্রদত্ত খাদ্য সহায়তা স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বণ্টন করা হচ্ছে। এসব ত্রাণ সামগ্রী বিতরণকালে যদি কোনো অনিয়ম খুঁজে পাওয়া যায় তাহলে আমরা তড়িৎ ব্যবস্থা গ্রহণ করছি। ত্রাণ নয়ছয় করা হলে কোনো ধরণের অনুকম্পা তারা পাবে না।

মন্ত্রী বলেন, এসব অনিয়ম বা ত্রাণ আত্মসাতের সঙ্গে জড়িত বেশ কিছু জনপ্রনিধিকে ইতোমধ্যে আমরা বহিষ্কার করেছি, তবে শুধু বহিষ্কার নয় নিয়ম অনুযায়ী তাদের বিরুদ্ধে ফোজদারি আইনে মামলার মুখোমুখিও করা হয়েছে।

খাল পরিদর্শনে গিয়ে মন্ত্রী আরও বলেন, রাজধানীর চারপাশে দিয়ে বয়ে যাওয়া খালগুলো এ বর্ষার আগে আগে পরিষ্কার রাখার কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। করোনার বিস্তারের এ পরিস্থিতিতে পানি নিষ্কাষণ ও ডেঙ্গু মশার প্রাদুর্ভাব যাতে নগরবাসীর জন্য বাড়তি সমস্যার কারণ না হয় সেজন্য আমরা খালগুলো পরিষ্কার করার ওপর জোর দিয়েছি। এসময় স্থানীয় সরকার মন্ত্রী বৃহত্তর উত্তরা এলাকার বেশ কিছু খাল পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

খাল পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনরে নব নির্বাচিত মেয়র আতিকুল আতিকুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মো. হেলাল উদ্দিন, ঢাকা ওয়াসার এমডি তাকসিন এ খান, রাজউকের চেয়ারম্যান ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তাজুল মন্ত্রী স্থানীয় সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর