Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানে মানসম্পন্ন চিনি বিক্রির উদ্যোগ বিএসএফআইসি’র


২১ এপ্রিল ২০২০ ১৯:২৫

ঢাকা: রমজান মাসে ভোক্তাদের কাছে গুণগত মানসম্পন্ন দেশি চিনি পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি)। এ লক্ষ্যে সংস্থাটি সরকার নির্ধারিত দামে ১৫টি চিনিকল থেকে প্রতি মেট্রিকটন চিনি ৬০ হাজার টাকায় ফ্রি-সেলে বিক্রি করবে।

মঙ্গলবার (২১ এপ্রিল) শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংস্থার তালিকাভুক্ত ডিলারদের একই দরে চিনি বরাদ্দ দেওয়া হয়েছে। ঢাকা মহানগরীতে অ্যাগোরা, স্বপ্ন, মীনাবাজার, সিএসডি, প্রাণ ইত্যাদি সুপারশপসগুলোর চাহিদা মোতাবেক ১ কেজির প্যাকেটজাত চিনি ৬৫ টাকা দরে সরবরাহ করা হচ্ছে। সেইসঙ্গে ঢাকার দিলকুশায় অবস্থিত চিনিশিল্প ভবনের বেজমেন্টে প্যাকেটজাত চিনি পাওয়া যাচ্ছে। এছাড়া আখচাষীদের প্রাপ্য চিনি এবং প্রতিরক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সামরিক ও বেসামরিক বাহিনীর চাহিদাকৃত চিনি সরবরাহ করা হচ্ছে। ভোক্তারা যাতে নির্ধারিত মূল্যে চিনি কিনতে পারেন সেজন্য বিএসএফআইসি বাজারে চিনির দর মনিটরিং করছে।

উল্লেখ্য, করোনার কারণে দেশব্যাপী হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ব্যাপক বাড়ার পরিপ্রেক্ষিতে বিএসএফআইসি’র প্রতিষ্ঠান কেরু অ্যান্ড কোম্পানি লিমিটেড ২৩ মার্চ থেকে কেরুজ হ্যান্ড স্যানিটাইজার বাজারজাত করছে। বর্তমানে ঢাকার বেশকিছু বড় ওষুধের দোকানসহ দেশের অন্যান্য জেলায় এই হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে। হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের ধারাবাহিকতায় কেরু জৈব সার ‘সোনার দানা’ ও কেরুজ ভিনেগার ব্যাপক হারে উৎপাদন ও বাজারজাত করছে। চিনিশিল্প ভবনের বেজমেন্টে চিনির পাশাপাশি এ সকল পণ্যও পাওয়া যাচ্ছে।

বিজ্ঞাপন

উদ্যোগ চিনি বিক্রি বিএসএফআইসি রমজানে

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর