Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেন্দ্রীয় কারাগারের রক্ষী করোনায় আক্রান্ত


২১ এপ্রিল ২০২০ ২১:৫০

ঢাকা: কেরানীগঞ্জ (ঢাকা) কেন্দ্রীয় কারাগারের একজন কারারক্ষী করোনাভাইরাসে সংক্রামিত হয়েছেন। তিনি বেশ কয়েকদিন ধরে অসুস্থ  থাকলেও আজ মঙ্গলবার (২১ এপ্রিল) পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব হোসেন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাহবুব হোসেন বলেন, সংক্রামিত হওয়া কারারক্ষী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে অসুস্থ কারাবন্দিদের পাহারায় নিয়োজিত ছিলেন। অসুস্থ হলে সেখান থেকে তাকে কেরানীগঞ্জ জিনজিরায় ২০ শয্যার করোনা রোগীদের চিকিৎসার জন্য তৈরি হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা বিভাগের কারা উপমহাপরিদর্শক তৌহিদুল ইসলাম বলেন, ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন কারারক্ষী বেশ কয়েকদিন ধরে অসুস্থ। আজ তার নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তবে তার শারীরিক অবস্থা এখন ভালো। তার চিকিৎসা চলছে।

তৌহিদুল আরও বলেন, হাসপাতালে কর্তব্যরত আরও চার জন কারারক্ষীকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। তবে কারাবন্দিরা সবাই ভালো আছেন। তাদের কারও মধ্যে এখনো করোনাভাইরাসের কোনো ধরনের উপসর্গ দেখা দেয়নি।

কেরানীগঞ্জ এলাকায় দায়িত্বরত একটি গোয়েন্দা সংস্থার একজন সদস্য সারাবাংলাকে বলেন, কেরানীগঞ্জ উপজেলায় আজ মোট আট জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের বয়স ২০ থেকে ৬০ বছর। এর মধ্যে চার জন শুভাঢ্যা, দুই জন জিনজিরা ও দুই জন তেঘরিয়া এলাকার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্যকর্মী, একজন কারারক্ষী।

গোয়েন্দা সংস্থার ওই সদস্য আরও বলেন, কারারক্ষী করোনায় সংক্রমিত হওয়ার ঘটনায় কারা কর্তৃপক্ষ নতুন করে কঠোর নির্দেশনা জারি করেছেন। যেকোনো উপায়ে কারারক্ষীদের করোনা সংক্রমণ থেকে রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

করোনায় আক্রান্ত কারারক্ষী কারারক্ষী করোনায় আক্রান্ত কেন্দ্রীয় কারাগার কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর